যশোেরে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে ২টি প্রতিষ্ঠানে ৩০ হাজার টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত



!! অভিযান পরিচালনা কালে সাতক্ষীরা ঘোষ ডেয়ারী কে মিষ্টি তৈরিতে ব্যবহৃত গুড়ে তেলাপোকা এবং নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরীর দায়ে ২৫ হাজার টাকা জরিমানা ও একই এলাকার ভাই ভাই হোটেল কে নোংরা পরিবেশে এবং অস্বাস্থ্যকর উপায়ে খাবার তৈরি এবং রান্না খাবার ও কাঁচা মাছ-মাংস ফ্রিজে একই সাথে সংরক্ষণ করার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়!!


সুমন হোসেন, (যশোর) ঃ
যশোর জেলার সদর উপজেলার সাতমাইল বাজার এলাকায় জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে ২টি প্রতিষ্ঠানের থেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ২৬ সেপ্টেম্বর সোমবার সকালে এই অভিযান পরিচালনা করা হয়।


অভিযানে সাতক্ষীরা ঘোষ ডেয়ারী কে মিষ্টি তৈরিতে ব্যবহৃত গুড়ে তেলাপোকা এবং নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরীর দায়ে ২৫ হাজার টাকা জরিমানা ও একই এলাকার ভাই ভাই হোটেল কে নোংরা পরিবেশে এবং অস্বাস্থ্যকর উপায়ে খাবার তৈরি এবং রান্না খাবার ও কাঁচা মাছ-মাংস ফ্রিজে একই সাথে সংরক্ষণ করার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।




অভিযান পরিচালনা কালে জব্দকৃত প্রায় ২০ কেজি গুড় ফেলে দেওয়া হয় এবং সাতমাইল বাজার কমিটির উপস্থিতিতে সাতক্ষীরা ঘোষ ডেয়ারী-এর স্বত্বাধিকারী বিকাশ ঘোষকে কঠোরভাবে সতর্ক করা হয়। পাশপাশি তাঁকে ৩০ (ত্রিশ) দিনের মধ্যে কারখানার পরিবেশ মানসম্মত করার নির্দেশনা দেওয়া হয়।

অভিযানটি পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ওয়ালিদ বিন হাবিব।

এ সময় সার্বিক সহযোগিতা করেন কৃষি বিপণন অধিদপ্তর যশোর-এর মাঠ ও বাজার পরিদর্শক মোঃ কুতুবউদ্দিন, ক্যাব যশোরের সদস্য মোঃ আব্দুর রকিব সরদার এবং জেলা পুলিশের একটি চৌকস টিম। জনস্বার্থে এরূপ অভিযান অব্যহত থাকবে বলে জানান কতৃপক্ষ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *