উপজেলা পর্যায়ে প্রথমবারের মত বৈকালিক ডায়াগনস্টিক সেবা চালু করলো পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিবেদক ঃ কক্সবাজার এর সিভিল সার্জন ডাঃ মাহবুবুর রহমান এর নির্দেশনায় পেকুয়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডাঃ মোঃ মহিউদ্দিন মাজেদ চৌধুরীর প্রচেষ্টায় এই স্বাস্থ্য সেবাটি চালু হয়।

মঙ্গলবার ৪ অক্টোবর, উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে এই সেবার যাত্রা শুরু হয়েছে।
এই সেবা মুলক অনুষ্ঠানের উদ্বোধন করেন সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা, পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেড়িকেল অফিসার ডাঃ মুজিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম সহ আরো স্থানীয় প্রতিনিধি ও নেতৃবৃন্দ ৷ অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডাঃ মহিউদ্দিন মাজেদ চৌধুরী।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডাঃ মোঃ মহিউদ্দিন মাজেদ চৌধুরী জানান, তারা “পেকুয়া উপজেল স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক ডায়াগনস্টিক সেবা চালু করা হয়েছে। এটা প্রতিদিন দুপুর ২টা ৩০ মিনিট থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। এতে ভর্তি রোগী সহ সকল পর্যায়ের রোগীদেরকে এই সেবা দেয়া সম্ভব হবে।

আগামী মাসের মধ্যে ইমেজিং সেবা আলট্রাসাউন্ড ও এক্স-রে ও এর আওতায় আনা হবে। এতদিন এইসেবা গুলো নেয়ার জন্য ওই সময়ে বেসরকারী সেবা কেন্দ্রে মানুষ ভীড় জমাত।

অনুষ্ঠানের এক পর্যায়ে সাংসদ আলহাজ্ব জাফর আলম পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই বৈকালিক ডায়াগনস্টিক সেবা চালু হওয়ায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে আন্তরিক ধন্যবাদ জানান।

এবং তিনি জানান এই বৈকালিক ডায়াগনস্টিক সেবাটি বাংলাদেশ এখনো পর্যন্ত আর কোথাও চালু হয়নি, এই পেকুয়ায় প্রথম। এবং তিনি চকরিয়া-পেকুয়ার সংসদ সদস্য হিসেবে এই সেবামুলক কার্যক্রমটি চালিয়ে যাবার নির্দেশনা দেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *