যশোরে ভোক্তা অধিকার অধিদপ্তর কর্তৃক ৩টি প্রতিষ্ঠানে ১৮ হাজার টাকা জরিমানা আদায়

Uncategorized আইন ও আদালত

যশোর প্রতিনিধি ঃ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোর কার্যলয়ের বাজার তদারকি অভিযানে
যশোর সদরের দড়াটানা মোড় এলাকায় ৩টি প্রতিষ্ঠানে ১৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে জানা গেছে, গত সোমবার ১৭ অক্টোবর সকালে এই বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোরের কার্যলয় সুত্রে জানা যায়, আঃ সামাদ হোটেলে বাসি, পুরানো ঝলসানো মুরগির মাংস (গ্রীল), শিক কাবাব, মাছ ভাজি ও অন্যান্য খাবার পুনরায় বিক্রির উদ্দেশ্যে নোংরা ডিপ ফ্রিজে কাঁচা মাছ-মাংসের সাথে সংরক্ষণ করায় ১০ হাজার টাকা।
মেসার্স সিদ্দিক বেকারিতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও প্রক্রিয়াকরণ করার দায়ে ৫ হাজার টাকা ও স্পাইসি লাউঞ্জ হোটেলে বার্গার তৈরিতে মেয়াদ উত্তীর্ণ পাউরুটি ব্যবহার এবং বাসি-বহু পুরানো খাবার পুনরায় বিক্রির উদ্দেশ্যে ফ্রিজে কাঁচা মাংসের সাথে সংরক্ষণ করায় ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বাজার তদারকি অভিযানটি পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ওয়ালিদ বিন হাবিব। সার্বিক সহযোগিতা করেন ক্যাব, যশোর-এর সদস্য মোঃ আব্দুর রকিব সরদার এবং জেলা পুলিশের একটি চৌকস টিম। জনস্বার্থে এরূপ অভিযান চলমান থাকবে এবং এটা একটা চলমান প্রক্রিয়া বলে জানান কতৃপক্ষ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *