রাজধানীর পল্টন এলাকায় বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ২ টি প্রতিষ্ঠান কে ৫০,০০০ হাজার টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ বুধবার ১৯ অক্টোবর রাজধানীর পল্টন থানা এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত পণ্য “কেক, বিস্কুট, পাউরুটি” উৎপাদন, বিক্রি এবং বাজারজাত করার অপরাধে ১টি প্রতিষ্ঠান আল মদিনা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরী, ২০/এ, শান্তিনগর বাজার, ঢাকা,কে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

এছাড়া ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ মোতাবেক পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্য “কেক, বিস্কুট, পাউরুটি” উৎপাদন, বিক্রি এবং বাজারজাতকরণ ও ব্যবহৃত ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহণ না করার অপরাধে একই প্রতিষ্ঠানে টাকা ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা সহ সর্বমোট ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয়।

উক্ত ভ্রাম্যমান আদালত বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে (বিএসটিআই) এর কর্মকর্তা মোঃ আব্দুল মান্নান, ফিল্ড অফিসার (সিএম) এবং মোঃ ইনজামামুল হক, পরিদর্শক, ডিএমআই (মেট্রোলজি), ঢাকা দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *