রংপুর মেট্রোপলিটন পুলিশের মাসিক পর্যালোচনা সভা অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ মঙ্গলবার ২৫ অক্টোবর, সকাল ১১ টার সময় রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে রংপুর মেট্রোপলিটন পুলিশের সেপ্টেম্বর/২০২২ মাসের গৃহীত ও সম্পাদিত কার্যাবলীর উপর মাসিক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার নুরেআলম মিনা, বিপিএম (বার), পিপিএম।

উক্ত সভায় আরও উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশ এর উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) মোঃ আবু বকর সিদ্দীক, উপ-পুলিশ কমিশনার (ডিবি) কাজী মুত্তাকী ইবনু মিনান, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মেনহাজুল আলম, উপ-পুলিশ কমিশনার (অপরাধ) মোঃ আবু মারুফ হোসেন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারবৃন্দ ও সহকারী পুলিশ কমিশনারবৃন্দ, সকল থানার অফিসার ইনর্চাজগণসহ অন্যান্য অফিসারবৃন্দ। সভার শুরুতেই পুলিশ কমিশনার উপস্থিত সকলকে শুভেচ্ছা জানিয়ে সভার কাজ শুরু করেন।

এরপর সেপ্টেম্বর ২০২২. মাসে রংপুর মহানগরী এলাকায় সংঘটিত বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড এবং এ সংক্রান্তে রংপুর মেট্রোপলিটন পুলিশের গৃহীত পদক্ষেপসমূহ পর্যালোচনার নিমিত্তে রংপুর মেট্রোপলিটন পুলিশ এর সকল বিভাগের উপ-পুলিশ কমিশনারগণকে তাদের গৃহীত কার্যক্রমসমূহ তুলে ধরার আহবান জানান।

প্রথমেই অপরাধ বিভাগের পক্ষে উপ-পুলিশ কমিশনার (অপরাধ) গত সেপ্টেম্বর ২০২২ মাসে নগরের আইন-শৃঙ্খলা রক্ষা ও নাগরিক সেবা প্রদানে তাদের গৃহীত কার্যক্রম, সফলতা ও ব্যর্থতার পরিসংখ্যান উপস্থাপন করেন।
এ সময় কমিশনার চুরি, ছিনতাই তথা ক্রাইম এগেইন্সট প্রপার্টি’র বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ, মুলতবি মামলাসমূহের দ্রুত নিষ্পত্তি, মুলতবি জিআর/সিআর/সাজা ওয়ারেন্টসমুহ নিষ্পত্তির হার বাড়িয়ে সঙ্গতিপূর্ণ অবস্থায় নিয়ে আসা সহ বিবিধ বিষয়ে গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করেন।
এরপর পর্যায়ক্রমে সিটিএসবি, ট্রাফিক বিভাগ ও গোয়েন্দা বিভাগ সেপ্টেম্বর ২০২২ মাসে তাদের গৃহীত কার্যক্রমের পরিসংখ্যান তুলে ধরেন।

কমিশনার স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ হেডকোয়ার্টার্সের নির্দেশনা যথাযথভাবে অনুসরণের জন্য সিটিএসবি, অপরাধ ও গোয়েন্দা বিভাগসহ সংশ্লিষ্ট সকলকে কঠোর নির্দেশনা প্রদান করেন।

তিনি সার্বক্ষণিক যান চলাচল নিরবিচ্ছিন্ন করার জন্য ট্রাফিক বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহবান জানান। এছাড়া গোয়েন্দা বিভাগকে মাদক, চুরি, ছিনতাই প্রতিরোধে কঠোর ব্যবস্থা গ্রহণ ও প্রতিনিয়ত ভেজাল বিরোধী অভিযান পরিচালনার জন্য নির্দেশ প্রদান করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *