ঢাকা চিড়িয়াখানার ঠিকাদরের বিরুদ্ধে প্রাণীদের নিম্নমানের খাবার সরবরাহের অভিযোগ

Uncategorized আইন ও আদালত


!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে মঙ্গলবার ৫টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ১ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৪ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!


নিজস্ব প্রতিবেদক ঃ ঢাকা চিড়িয়াখানায় প্রাণীদের খাবার সরবরাহের ক্ষেত্রে ঠিকাদারদের বিরুদ্ধে দরপত্র অনুযায়ী খাবার সরবরাহ না করে নিম্নমানের খাবার সরবরাহ ও অন্যান্য অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে ঢাকা চিড়িয়াখানা, মিরপুরে মঙ্গলবার ২৫ অক্টোবর দুদক প্রধান কার্যালয় হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়েছে। অভিযান পরিচালনা কালে টিম ছদ্মবেশে টিকেট বিক্রয় কার্যক্রম পর্যবেক্ষণ করলে সেখানে বেশকিছু অসামঞ্জস্যতা পায়।
পরবর্তীতে প্রাণীদের খাদ্য বিতরণে ওজন এবং মান নির্ণয় কার্যক্রম পর্যালোচনা করলে সেখানেও বেশ অনিয়ম পরীলক্ষিত হয়।

এ বিষয়ে বাংলাদেশ ঢাকা চিড়িয়াখানার পরিচালক ডাঃ মোহাম্মদ রফিকুল ইসলাম তালুকদার সহ সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের সাথে টিম কথা বলে এবং সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহপূর্বক পর্যালোচনা করে।

অসামঞ্জস্যতা নিরসনে এবং দুর্নীতি বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক কমিশন বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৪টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *