কেএমপিতে “কমিউনিটি পুলিশিং ডে-২০২২” উদযাপন

Uncategorized অন্যান্য

মামুন মোল্লা (খুলনা) ঃ “কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র শান্তি-শৃঙ্খলা সর্বত্র” এই মূলমন্ত্র কে সামনে রেখে শনিবার ২৯ অক্টোবর সারা দেশব্যাপী কমিউনিটি পুলিশিং ডে-২০২২ পালিত হচ্ছে।

শনিবার ২৯ অক্টোবর, সকাল সাড়ে ১০ টায় কেএমপি, খুলনার বয়রাস্থ পুলিশ লাইন্স মাল্টিপারপাস হলে কমিউনিটি পুলিশিং ফোরাম এবং খুলনা মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ব্যাপক আয়োজনের মধ্যদিয়ে “কমিউনিটি পুলিশিং ডে-২০২২” উদযাপিত হয়। এ উপলক্ষে নগরীর বয়রা বাজার মোড় হতে এক বর্ণাঢ্য র‍্যালী শুরু হয়ে কেএমপি’র বয়রাস্থ পুলিশ লাইন্সে এসে শেষ হয়।

এরপর বেলুন, ফেস্টুন ও পায়রা উড্ডয়নের মধ্য দিয়ে “কমিউনিটি পুলিশিং ডে-২০২২” এর শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলক্ষে বেলুন, ফেস্টুন এবং পায়রা উড্ডয়ন কর্মসূচির মধ্য দিয়ে শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এবং কেএমপি’র কমিশনার ও অনুষ্ঠানের সভাপতি মোঃ মাসুদুর রহামান ভূঞা।

কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন উপলক্ষে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার (CPO) এবং কমিউনিটি পুলিশিং সদস্য (CPM)’দের সম্মাননা স্মারক ও সনদ বিতরণ করা হয়েছে।

কেএমপিতে কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্য অবদানের জন্য পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকা কর্তৃক ৪ (চার) জন এবং খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার এর পক্ষ হতে ০৪ (চার) জন কমিউনিটি পুলিশিং অফিসার ও সদস্য কে বিশেষ সম্মাননা স্মারক ও সনদ প্রদান করা হয়েছে।

এছাড়াও, কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলক্ষে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বক্তারা মূল্যবান বক্তব্য প্রদান করেন। সম্মানিত বক্তারা মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতন, জঙ্গিবাদ ও দূর্নীতি প্রতিরোধে সকলকে সম্মিলিত ভাবে কাজ করার আহবান জানান।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন অধ্যক্ষ সরকারি বিএল কলেজ, খুলনা প্রফেসর শরীফ আতিকুজ্জামান, খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) মোঃ ইকবাল; কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম, বিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) মোঃ সাজিদ হোসেন; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) মোছাঃ তাসলিমা খাতুন; বাংলাদেশ আওয়ামীলীগ, খুলনা মহানগর শাখার সাধারণ সম্পাদক এম.ডি. এ বাবুল রানা, খুলনা মহানগর মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার অধ্যাপক মোঃ আলমগীর কবীর; খুলনা জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার সরদার মাহাবুবুর রহমান; খুলনা মহানগর কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি ডাঃ এ.কে.এম কামরুল ইসলাম; খুলনা মহানগর কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক শেখ সৈয়দ আলী এবং কেএমপি’র ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ।

এছাড়াও, কেসিসি’র কাউন্সিলরবৃন্দ; কমিউনিটি পুলিশিং ফোরামের মহানগর, থানা, ওয়ার্ড ও ইউনিয়ন পরিষদের কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি, সেক্রেটারি ও সদস্যবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *