মাদারীপুর জেলা আঞ্চলিক ডাল গবেষণা কেন্দ্রে ভুয়া বিল ভাউচার মাধ্যমে প্রকল্পের অর্থ উত্তেলন ও আত্মসাতের অভিযোগ

Uncategorized আইন ও আদালত


!! দুদক এনফোর্সমেন্ট টিম ৫ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ১ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৪ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!

নিজস্ব প্রতিবেদক ঃ মাদারীপুর জেলা আঞ্চলিক ডাল গবেষণা কেন্দ্রে ভুয়া বিল ভাউচার প্রদর্শনের মাধ্যমে প্রকল্পের অর্থ উত্তোলন এবং অর্থ আত্মসাৎ এর অভিযোগের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়, মাদারীপুর এর তিন সদস্যের সমন্বয়ে গঠিত টিম সোমবার ৩১ অক্টোবর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে।অভিযান পরিচালনা কালে আঞ্চলিক ডাল গবেষণা কেন্দ্রের ২০২১-২২ অর্থবছরের প্রকল্পের বিল, ভাউচার রেজিস্টার এবং প্রকল্প সংশ্লিষ্ট কাগজপত্রের ছায়া লিপি সংগ্রহ করে টিম।
এ সময় মাঠ প্রশিক্ষণে অংশগ্রহণকারী কৃষকদের তালিকা সংগ্রহ করে মুঠোফোনের মাধ্যমে তাদের কয়েকজনের সাথে যোগাযোগ করে অভিযোগের সত্যতা যাচাই করা হয়।
পরবর্তীতে কেন্দ্রের স্টোররুম, গবেষণাগার ও গুদামঘর পরিদর্শন করা এবং ক্রয়কৃত মালামাল সঠিকতা তা যাচাই করে দেখে এনফোর্সমেন্ট টিম।

অভিযোগ সংশ্লিষ্ট বিল ভাউচার এবং প্রয়োজনীয় রেকর্ডপত্র পর্যালোচনা পরবর্তী পদক্ষেপের জন্য এ বিষয়ে শীঘ্রই প্রতিবেদন দাখিল করা হবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৪টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *