বিজিবি’র যশোর ব্যাটালিয়নের অভিযানে চৌগাছা এলাকা থেকে মরিচের ক্ষেতে মাটির নিচে লুকানো ৯.২৮০ কেজি ওজনের ৮০টি স্বর্ণের বার জব্দ

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিনিধি ঃ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর যশোর ব্যাটালিয়নের অভিযানে চৌগাছার কাশিপুর-শাহজাদপুর সীমান্তের মরিচের ক্ষেতে মাটির নিচে লুকায়িত অবস্থায় ৮,৩৫,২০,০০০ (আট কোটি পয়ত্রিশ লক্ষ বিশ হাজার) টাকা মূল্যের ৯.২৮০ কেজি ওজনের ৮০টি স্বর্ণের বার জব্দ করেছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, গত শনিবার ১৯ নভেম্বর, সন্ধ্যায় বিজিবি’র যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি)-এর একটি নিয়মিত টহলদল যশোর জেলার চৌগাছা উপজেলার কাশিপুর-শাহজাদপুর সীমান্তে একটি অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযান পরিচালনা কালে সীমান্তের মেইন পিলার ৩৮/৮৫-টি হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মৎসমপুর মাঠের মধ্যে দুইজন বাংলাদেশী কৃষককে কৃষি ক্ষেত ত্যাগ না করে সন্দেহজনকভাবে সীমান্ত এলাকায় ঘোরাঘোরি করতে দেখে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা অতিদ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

পাশাপাশি ভারতের সীমান্ত অঞ্চলে শূন্যলাইন বরাবর আরও দুইজনকে সন্দেহজনকভাবে চলাচল করতে দেখে বিজিবি টহলদল নিশ্চিত হয় তারা কোন অবৈধ চোরাচালান কাজের জন্য নিয়োজিত রয়েছে।

এমতাবস্থায় ব্যাটালিয়ন অধিনায়কের নির্দেশে সীমান্ত অঞ্চলে চিরুনী অভিযান চালানো হলে একটি মরিচ ক্ষেতের মধ্যে মাটির নিচে লুকায়িত অবস্থায় দুটি কাপড়ের বেল্টের মধ্যে আঠালো টেপ দিয়ে মোড়ানো চারটি বড় স্বর্ণের বান্ডেল পাওয়া যায় যা থেকে ৮০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

জব্দকৃত স্বর্ণের আনুমানিক ওজন ৯.২৮০ কেজি এবং স্বর্ণের বর্তমান বাজারমূল্য ৮,৩৫,২০,০০০ (আট কোটি পঁয়ত্রিশ লক্ষ বিশ হাজার) টাকা।

জব্দকৃত স্বর্ণ প্রয়োজনীয় আইনি পদক্ষেপের মাধ্যমে সরকারী ট্রেজারীতে জমা করা হবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *