বিজিবি’র অভিযানে যশোরের শার্শা সীমান্ত থেকে ২.৩৩০ কেজি ওজনের ২০টি স্বর্ণের বার জব্দ

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিনিধি ঃ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর অভিযানে যশোরের শার্শা সীমান্ত থেকে ২,১৭,৮৫,৫০০/- (দুই কোটি সতের লক্ষ পঁচাশি হাজার পাঁচশত) টাকা মূল্যের ২.৩৩০ কেজি ওজনের ২০টি স্বর্ণের বার জব্দ হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, সোমবার ২১ নভেম্বর, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি’র যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি)-এর অধিনায়ক লেঃ কর্ণেল শাহেদ মিনহাজ ছিদ্দিকীর তত্বাবধানে নায়েক মোঃ শরিফুল ইসলামের নেতৃত্বে বিজিবি’র একটি টহলদল শার্শা উপজেলার নারকেল বাড়িয়া গ্রামস্থ সীমান্ত এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনা কালে বিজিবি টহলদল দেখতে পায় সীমান্তের মেইন পিলার ২৯/২-এস হতে আনুমানিক ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নারকেল বাড়িয়া গ্রামের কালু মিয়ার আম বাগানের ভিতর দিয়ে সাদা শার্ট পরিহিত একজন ব্যক্তি গোলাপী রঙের একটি ব্যাগ হাতে ভারত সীমান্তের দিকে যাচ্ছে। উক্ত ব্যক্তির চলাচল সন্দেহজনক হওয়ায় বিজিবি টহলদল তাকে চ্যালেঞ্জ করলে লোকটি তার হাতে থাকা ব্যাগটি সরিষা ক্ষেতের মধ্যে ফেলে ভারতের দিকে দৌড়ে পালিয়ে যায়।

পরে বর্ণিত স্থানে কর্মরত কৃষকের সহায়তায় সরিষা ক্ষেত তল্লাশী করে ২০টি স্বর্ণের বার সহ ব্যাগটি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক ওজন ২.৩৩০ কেজি এবং বর্তমান বাজারমূল্য আনুমানিক ২,১৭,৮৫,৫০০ (দুই কোটি সতের লক্ষ পঁচাশি হাজার পাঁচশত) টাকা।

পলাতক স্বর্ণ পাচারকারী মোঃ তারিকুল ইসলাম তারেক (৪০), পিতা-মৃত আঃ আজিজ, গ্রাম-শালকোনা, ডাকঘর-শালকোনা, থানা-শার্শা, জেলা-যশোরকে আটক করার জন্য বিজিবি’র প্রচেষ্টা অব্যাহত আছে।

জব্দকৃত স্বর্ণ ও পলাতক স্বর্ণ পাচারকারীর বিরুদ্ধে শার্শা থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বারগুলো ট্রেজারীতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *