বিজিবি’র মহেশপুর ব্যাটালিয়নের পৃথক অভিযানে ১১.৭৩৯ কেজি ওজনের ৯১টি স্বর্ণের বার সহ ১ জন স্বর্ণ চোরাকারবারী আটক

Uncategorized আইন ও আদালত



নিজস্ব প্রতিবেদক ঃ বিজিবি’র মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) কর্তৃক পরিচালিত দুইটি পৃথক অভিযানে ৮,৫৫,৫৮,০৬৫ (আট কোটি পঞ্চান্ন লক্ষ আটান্ন হাজার পঁয়ষট্টি) টাকা মূল্যের ১১.৭৩৯ কেজি ওজনের ৯১টি স্বর্ণের বার সহ একজন স্বর্ণ চোরাকারবারীকে আটক করা হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র মহেশপুর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) একটি টিম গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় যে, একজন স্বর্ণ চোরাকারবারী স্বর্ণের একটি চালান নিয়ে চুয়াডাঙ্গার দর্শনা হতে জীবননগরের দিকে যাচ্ছে।

উক্ত তথ্যের ভিত্তিতে বিজিবি’র একটি টহলদল আকন্দবাড়ীয়া কহিনুরের দোকানের সামনে অবস্থান করে এবং সেখান থেকে আব্দুস শুকুর (৩৫), পিতা- মৃত তবির রহমান, গ্রাম- নুতনপাড়া, পোস্ট- ধোপাখালী, থানা- জীবননগর, জেলা- চুয়াডাঙ্গা’কে আটক করে।

পরবর্তীতে তার দেহ তল্লাশি করে পায়ের জুতার ভেতরে বিশেষ কায়দায় কস্টেপ দিয়ে মোড়ানো অবস্থায় ০৬ টি স্বর্ণের জব্দ করে। জব্দকৃত স্বর্ণের বারের আনুমানিক ওজন ৬৯৯.৮১ গ্রাম এবং বর্তমান বাজারমূল্য ৫০,৯৯,৫৪৫ (পঞ্চাশ লক্ষ নিরানব্বই হাজার পাঁচশত পঁয়তাল্লিশ) টাকা। স্বর্ণের বার সহ পাচারকারীর বিরুদ্ধে দর্শনা থানায় মামলা দায়েরের মাধ্যমে থানায় হস্তান্তরের কার্যক্রম চলমান রয়েছে।
অপরদিকে, মহেশপুর ব্যাটালিয়নের অধীনস্থ যাদবপুর বিওপি’র একটি বিশেষ টহলদল ঝিনাইদহের মহেশপুর উপজেলার গোপালপুর গ্রামের কলাবাগানের মধ্যে মাটিতে স্বর্ণ পুঁতে রাখা আছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযান পরিচালনা কালে কলাবাগানের মধ্যে মাটি খুঁড়ে কস্টেপ দ্বারা মোড়ানো অবস্থায় ১১.৩৯০ কেজি ওজনের ৮৫ টি স্বর্ণের বার উদ্ধার করে। জব্দকৃত স্বর্ণের আনুমানিক বাজারমূল্য ৮,০৪,৫৮,৫২০ (আট কোটি চার লক্ষ আটান্ন হাজার পাচশত বিশ) টাকা। জব্দকৃত স্বর্ণের বারগুলো মহেশপুর থানায় মামলা দায়েরের মাধ্যমে মামলার তদন্ত কর্মকর্তার সমন্বয়ে ঝিনাইদহ ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম চলমান রয়েছে।

উল্লেখ্য, দুটি অভিযানে প্রায় ১১.৭৩৯ কেজি ওজনের মোট ৯১ টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে যার বর্তমান আনুমানিক বাজারমূল্য ৮,৫৫,৫৮,০৬৫ (আট কোটি পঞ্চান্ন লক্ষ আটান্ন হাজার পঁয়ষট্টি) টাকা।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *