ব্রাহ্মণবাড়িয়ায় নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিনিধি ঃ ব্রাহ্মণবাড়িয়ায় “নিরাপদ খাদ্য” বিষয়ক প্রশিক্ষণ প্রদান কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। শনিবার ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ফরিদ উদ্দিন আহমেদ মিলনায়তনে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জেলা কার্যালয়, ব্রাহ্মণবাড়িয়ার উদ্যোগে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোহাম্মদ ফারহান ইসলামের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব আজিজুল হক, সভাপতি, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, ব্রাহ্মণবাড়িয়া।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নিরাপদ খাদ্য পরিদর্শক গৌরপদ সাহা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সরাইল,ব্রাহ্মণবাড়িয়া, হোটেল রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি – সাধারণ সম্পাদক, বাংলাদেশ ব্রেড এন্ড বিস্কুট (বেকারি) প্রস্তুতকারী মালিক সমিতির সভাপতি -সাধারণ সম্পাদক সহ স্থানীয় জনপ্রতিনিধিগন ও সাংবাদিকবৃন্দ।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে- এজাতীয় প্রশিক্ষণ কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং নিরাপদ খাদ্য নিশ্চিতের লক্ষ্যে সংশ্লিষ্ট সকলকে জনসচেতনতা বৃদ্ধিতে একযোগে কাজ করার আহ্বান জানান। প্রত্যেকেই নিরাপদ খাদ্য নিশ্চিতে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

অনুষ্ঠানে জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোহাম্মদ ফারহান ইসলাম নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণের মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

প্রশিক্ষণে খাদ্য উৎপাদন, প্রক্রিয়াকরণ, সরবরাহ, মজুদ, বিপণন, পরিবেশন সহ সকল পর্যায়ে মানব দেহের জন্য ক্ষতিকারক বিভিন্ন উপাদান থেকে কিভাবে খাদ‌্যকে নিরাপদ ও পুষ্ঠিগুণ অক্ষুণ্ণ রাখা যায় সেসব বিষয়ে আলোচনা করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলার ১২০ জন হোটেল রেস্তোরাঁ, বেকারি ও মিষ্টি জাতীয় খাদ্যদ্রব্য উৎপাদনকারী প্রতিষ্ঠানের মালিক ও তাঁদের প্রতিনিধি এতে অংশগ্রহণ করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *