২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ–শ্রম প্রতিমন্ত্রী

Uncategorized অন্যান্য


মামুন মোল্লা (খুলনা) ঃ শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন শ্রমজীবী মেহনতি মানুষের জীবনমানের উন্নয়ন ঘটিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে উন্নত -সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়তে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। তিনি বলেন, শ্রমজীবী মানুষের পাশে থেকে আজ ৫০ বছর তাঁর স্বামী বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান এর আদর্শ এবং স্বপ্নের বাস্তবায়ন করছেন। জীবনের বাঁকী দিনগুলো শ্রমজীবী অসহায় মেহনতি মানুষের কল্যাণে কাটিয়ে দিতে চান।

শুক্রবার বিকেলে দৌলতপুর বেবীস্ট্যান্ডে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রখ্যাত শ্রমিক নেতা অধ্যাপক আবু সুফিয়ান (বীর প্রতীক) এর ৫০তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, অধ্যাপক আবু সুফিয়ান বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করে শ্রমজীবী মানুষের জন্য জীবন দিয়ে গেছেন। দেশের মানুষের জন্য জাতির পিতার ত্যাগ যেমন বৃথা যায়নি, তেমনি শ্রমজীবী মানুষের জন্য শ্রমিক নেতা আবু সুফিয়ান এর ত্যাগ বৃথা যায়নি।
স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। তাঁর বক্তৃতায় মেয়র বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা অধ্যাপক আবু সুফিয়ান জাতির পিতার নির্দেশে খুলনায় এসে শিক্ষকতা এবং এই শিল্পাঞ্চলের শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় আত্মনিয়োগ করেন। শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় ৪২ ট্রেড ইউনিয়ন গঠন করেন। তিনি বলেন, আজকের শ্রম প্রতিমন্ত্রী শহিদ আবু সুফিয়ান এর পত্নী আবু সুফিয়ানের আদর্শ হৃদয়ে ধারণ শ্রমজীবী মেহনতি মানুষের কল্যাণে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।

স্মরণ সভায় অন্যান্যের মধ্যে খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডি এ বাবুল রানা, সহ-সভাপতি মো. আলহাজ শহিদুল ইসলাম, নূর ইসলাম বন্দ, বেগ লিয়াকত আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শেখ ফারুক আহমেদ, দৌলতপুর থানা আওয়ামী লীগের সভাপতি শেখ সৈয়দ আলী প্রমূখ বক্তৃতা করেন।

পরে প্রতিমন্ত্রী দৌলতপুর বেবীট্যাক্সী সিএনজি চালিত অটোরিকশা ত্রি-হুইলার ড্রাইভার্স ইউনিয়ন এর উদ্যোগে ইউনিয়নের মৃত ১৫ সদস্যদের পরিবারের সদস্যদের হাতে ৯৫ হাজার টাকার অনুদানের চেক তুলে দেন।

প্রতিমন্ত্রী এর আগে দুপুরে শিরোমণি এলাকায় গিলাতলা নজরুল থিয়েটার ক্লাব আয়োজিত শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মতস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডি এ বাবুল রানা। পরে অতিথিগণ মনোজ্ঞ নৌকা বাইচ উপভোগ করেন এবং বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *