শরণখোলায় ৩০ হাজার শিক্ষার্থী পেল নতুন বই

Uncategorized অন্যান্য


নইন আবু নাঈম, শরণখোলা (বাগেরহাট) ঃ বছরের প্রথম দিনে শরণখোলায় সরকারি-বেসরকারি বিভিন্নস্তরের ১৭২টি স্কুল-মাদরাসার প্রায় ৩০ হাজার শিক্ষার্থীর হাতে তুলে দেওয়া হয়েছে নতুন বই।

নতুন বই হাতে পেয়ে উচ্ছ¡সিত কোমলমতি শিক্ষার্থীরা। রোববার (১জানুয়ারী) সকাল ১০টায় উপজেলা সদরের তিনটি স্কুলে আনুষ্ঠানিকভাবে পালিত হয় এই বই উৎসব।

উপজেলা সদরের রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুল, আরকেডিএস বালিকা বিদ্যালয়, শরণখোলা আইডিয়াল ইনস্টিটিউট ও রায়েন্দা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত বই উৎসবে ইউএনও নূর-ই আলম সিদ্দিকী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নুরুজ্জামান খান ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আশারাফুল ইসলাম।

উপজেলা প্রাথমকি শিক্ষা কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম জানান, ১১৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং কিন্ডার গার্টেন ও এনজিও পরিচালিত আরো ২৮টিসহ মোট ১৪২টি বিদ্যালয়ের মোট ১৫ হাজার শিক্ষার্থীকে নতুন বই দেওয়া হয়েছে।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নূরুজ্জামান খান জানান, ২০টি মাধ্যমিক বিদ্যালয়ের সাত হাজার ৬৩৯ এবং ১৬ টি মাদ্রাসার ছয় হাজার ৫৫১ জনসহ মোট ১৪ হাজার ১৯০ জন শিক্ষার্থীর স্ব স্ব প্রতিষ্ঠান থেকে নতুন বই নিয়েছে। উপজেলার চারটি ইউনিয়নে বিভিন্নস্তরের মোট ১৭২টি শিক্ষা প্রতিষ্ঠানে ২৯ হাজার ১৯০জন শিক্ষার্থী রয়েছে। প্রথম দিন হয়তো যারা বই নিতে আসতে পারেনি তারা পরবর্তীতে তাদের নিজ নিজ বিদ্যালয় থেকে বই সংগ্রহ করতে পারবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *