বিএসটিআই এর বিভাগীয় কার্যলয়ের মোবাইল কোর্ট কর্তৃক পীরগাছায় পেট্রোল পাম্পে কে ৩০,০০০ জরিমানা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিনিধি ঃ খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে গতকাল বুধবার ১৮ জানুয়ারি উপজেলা প্রশাসন,পীরগাছা, রংপুর ও বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে  পীরগাছা উপজেলার বিভিন্ন স্থানে  মোবাইল কোর্ট পরিচালিত হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ অনুযায়ী  মেসার্স স্বপন ফিলিং স্টেশন,পাকার মাথা,পীরগাছা, রংপুর এর একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে  প্রতি ১০ লিটারে ১৫০  মিলি  কম দেয়ায় ৩০,০০০ টাকা জরিমানা করা হয়। মেসার্স  চৌধুরানী ফিলিং স্টেশন,চৌধুরানী বাজার, পীরগাছা, রংপুরে পরিমাপে সঠিক পাওয়া যায়।

এছাড়া ভাই ভাই বেকারি,চৌধুরানী বাজার, পীরগাছা  কে বিএসটিআই এর লাইসেন্স নিয়ে ব্যবসা পরিচালনার  পরামর্শ দেয়া হয় ।আভিযানটি পরিচালনা করেন মুসা নাসের চৌধুরী, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি), উপজেলা প্রশাসন, পীরগাছা, রংপুর ।

প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোঃ আহসান  হাবীব, পরিদর্শক ( মেট্রোলজি)। অভিযানে আরও উপস্থিত ছিলেন মোঃ দেলোয়ার হোসেন , ফিল্ড অফিসার (সিএম), মোঃ ইশতিয়াক আহম্মেদ, ফিল্ড অফিসার (সিএম) ও  খন্দকার মোঃ জামিনুর রহমান, ফিল্ড অফিসার (সিএম)।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক মফিজ উদ্দিন আহমেদ (মেট্রোলজি), মোঃ আহসান  হাবীব, পরিদর্শক ( মেট্রোলজি), দেলোয়ার হোসেন , ফিল্ড অফিসার (সিএম), মোঃ ইশতিয়াক আহম্মেদ, ফিল্ড অফিসার (সিএম) ও  খন্দকার মোঃ জামিনুর রহমান, ফিল্ড অফিসার (সিএম) আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের এধরণের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *