খুলনা ও বাগেরহাট জেলার গণঅধিকার পরিষদের সদস্য সচিবকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য



পিংকি জাহানারা : খুলনা জেলার গণঅধিকার পরিষদের সদস্য সচিব হামিদুর রহমান রাজিবকে এবং বাগেরহাট জেলার গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল আমিনকে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দিয়ে জেল হাজতে প্রেরণের ঘটনার প্রতিবাদ জানিয়ে গত শনিবার ২৫ ফেব্রুয়ারি, বেলা ১২ টায় নগরীর সোনাডাঙা মোড়স্থ নবপল্লী কমিউনিটি সেন্টারে গণ অধিকার পরিষদের আয়োজনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পাঠ করাকালীন খুলনা জেলা গণ অধিকার পরিষদের আহবায়ক মোঃ বিল্লাল হোসেন জানান, গত ২৩ শে ফেব্রুয়ারি, বৃহস্পতিবার রাতে
গণ অধিকার পরিষদের খুলনা জেলা সদস্য সচিব হামিদুর রহমান রাজিবকে সন্ধ্যা ৭ টায় তেলিগাতী এলাকা থেকে আটক করে দৌলতপুর থানাস্থ নিজ বাসভবনে নিয়ে রাত ১ টা পর্যন্ত ডিবি পুলিশ পরিচয়ে ব্যাপক ভাঙচুর ও তাণ্ডব চালায় এ সময় তার বাড়িতে মাদকদ্রব্য সংরক্ষণের নাটক সাজিয়ে তাকে দায়ী করা হয় এবং আটকের সময় ব্যাপক মারধর করা হয়।

একই সময়ে খুলনা গল্লামারী এলাকা থেকে বাচ্চাকে মাদরাসা থেকে বাসায় নিয়ে যাওয়ার পথে গত ২৪ শে ফেব্রুয়ারী সন্ধ্যায় বাগেরহাট জেলা গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল ইসলামকে জিজ্ঞাসাবাদের কথা বলে তুলে নিয়ে যায় সোনাডাঙা থানা পুলিশ।

পরে বিস্ফোরক আইনে মামলা দিয়ে রাত ১১ টায় খুলনা মডেল থানায় হস্তান্তর করা হয়।
তিনি আরো জানান,, ভিপি নূরের দল করার কারণে খুলনা ও বাগেরহাট জেলার সদস্য সচিবকে গ্রেফতারের পর এমনভাবে টর্চার করা হয়েছে যে কোর্টে তোলার সময় ঠিক মতো তারা হাঁটতেও পারছিলেন না।

আইনিভাবে লড়াই করার পাশাপাশি সংগ্রামী সদস্য সচিবকে মুক্ত করার জন্য খুলনাবাসীকে সাথে নিয়ে রাজপথে কঠোর কর্মসূচী গ্রহন করা হবে বলে জানান খুলনা জেলা গণ অধিকার পরিষদের আহবায়ক মোঃ বিল্লাল হোসেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *