“পারিবারিক সচেতনতাই পারে নারী পুরুষের বৈষম্য দূর করতে” — সিআইডি প্রধান

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক : সিআইডি হেডকোয়ার্টার্স এ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে রুমানা আক্তার পিপিএম অতিরিক্ত ডিআইজি (সাইবার এনালাইসিস এন্ড ডেভলপমেন্ট , সিপিসি) এর সভাপতিত্বে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া বিপিএম, পিপিএম বলেন, গৃহস্থলির কাজ থেকে শুরু করে স্বামীর সেবা, সন্তারদের লালন পালন, পড়াশুনা,পরিচর্যা, স্কুলে নিয়ে যাওয়া সহ নিজ নিজ কর্ম ক্ষেত্রে নারীরা গুরুত্বপূর্ণ অবদান রাখছে। ১৯৭৪ সাল হতে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়ে আসছে। কিন্ত আমাদের মনে রাখতে হবে নারী দিবসটি যেন উদযাপনের মধ্যেই সীমাবদ্ধ না থাকে।

প্রান্তিক,সুবিধা বঞ্চিত, অবহেলিত গ্রামীণ নারীদেরকে কিভাবে সহযোগিতা করা যায় সে বিষয়ে গবেষণা করতে হবে। নারী অধিকার নিয়ে পরিবার থেকেই আমাদের সকলকে সচেতন হতে হবে। পারিবারিক সচেতনতাই পারে নারী পুরুষের বৈষম্য দূর করতে।

এ সময় সিআইডি প্রধান পৃথিবীর অন্যান্য আধুনিক রাষ্ট্রের মতো সিআইডিতেও নারীদের জন্য বিশেষায়িত সেল গঠনের কথা ব্যক্ত করেন এবং বিশ্বের সকল মা-বোনদের প্রতি শ্রদ্ধা ও ভালবাসা জ্ঞাপন করে তার বক্তব্য শেষ করেন।

অলোচনা সভায় আরো বক্তব্য রাখেন মোঃ মাইনুল হাসান পিপিএম, এনডিসি (ডিআইজি এইচআরএম), কুসুম দেওয়ান ডিআইজি (অর্গানাইজড ক্রাইম), সৈয়দা জান্নাত আরা অতিরিক্ত ডিআইজি ( সাইবার ক্রাইম কমান্ড এন্ড কন্ট্রোল সিপিসি), মোছাঃ মিন্নাতুয়ারা খাতুন, সহকারী রাসায়নিক পরীক্ষক (কেমিক্যাল ল্যাব, রাজশাহী), রুজি-আক্তার পুলিশ পরিদর্শক (এলআইসি)। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডিআইজি, অতিঃ ডিআইজি, বিশেষ পুলিশ সুপার সহ সিআইডির অন্যান্য কর্মকর্তা বৃন্দ এবং জুমের মাধ্যমে সিআইডির অন্যান্য জেলা ইউনিট।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *