সন্তান প্রসবের জন্য নিজের স্বাস্থ্য কমপ্লেক্সের উপরই আস্থা রেখেছেন চিকিৎসা কর্মকর্তা

Uncategorized স্বাস্থ্য


বগুড়া প্রতিনিধি ঃ বিষয়টা যেমন গর্বের, তেমনি প্রচন্ড উৎসাহব্যঞ্জক। বগুড়া ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন সম্মানিত চিকিৎসক সহকর্মী ডাঃ শফিকের সহধর্মিনীর ডেলিভারির জন্য বেছে নেন নিজেরই স্বাস্থ্য কমপ্লেক্স অর্থাৎ নিজের কর্মস্থল। এবং নরমাল ডেলিভারির মাধ্যমেই একজন ফুটফুটে ছেলে সন্তান পৃথিবীর আলো দেখেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ডাঃ মোঃ আশরাফুল ইসলাম এর ভাষ্যমতে “চিকিৎসক হিসেবে এথিক্যাল প্রাকটিসের একটি মূলমন্ত্র হচ্ছে, নিজে যে ওষুধটা নিঃসংকোচে খেতে পারি, রোগীকে ঠিক সেই ওষুধটাই লিখবো।

আমাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আমরা সবসময় রোগীদের নরমাল ডেলিভারির জন্য বিশেষভাবে উৎসাহিত করি। আমরা প্রতিজ্ঞাবদ্ধ যে, আমরা যথাসাধ্য আন্তরিক সেবাপ্রদানের চেষ্টা করবো।”
তিনি আরও যুক্ত করেন “আমাদেরই একজন ১ম শ্রেণীর কর্মকর্তা চিকিৎসক নিজের স্ত্রীর প্রসূতিসেবার জন্য আমাদের হাসপাতালের উপর আস্থা রেখে আমাদের দায়িত্বশীলতাকে প্রমানিত করেছেন, তাই আমরা আত্মবিশ্বাসের সাথে বলতে পারি যে আমরা মানসম্মত সেবা প্রদান করে যাচ্ছি এবং ভবিষ্যতেও অব্যাহত থাকবে ।”

যোগদানের পূর্বে ২০২১ সালে উক্ত উপজেলায় পুরো বছরে নরমাল ডেলিভারির সংখ্যা ছিলো মাত্র ১১৭টি। ২০২২ সালে প্রাতিষ্ঠানিক নরমাল ডেলিভারির সংখ্যা প্রায় ৪ গুণ বৃদ্ধি হয়ে ৪১২টিতে পৌঁছে । ২০২৩ সালে ইতোমধ্যেই স্বাস্থ্য কমপ্লেক্সে ১০০ টিরও অধিক নরমাল ডেলিভারি সফলতার সাথে সম্পন্ন হয়েছে ।তাদের এই বিশাল সাফল্যে পেছনে রয়েছেন সংশ্লিষ্ট সকল চিকিৎসক, সিনিয়র স্টাফ নার্স এবং মিডওয়াইফবৃন্দ ।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশনায় উপজেলা পর্যায়ের স্বাস্থ্যসেবার মান বৃদ্ধি এবং প্রাতিষ্ঠানিক নরমাল ডেলিভারি বৃদ্ধিতে ধুনট উপজেলা নিরলস কাজ করে যাচ্ছে প্রতিনিয়ত এবং আরো অগ্রগতি সাধনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *