পবিত্র মাহে রমজান ও ঈদ-উল-ফেতরে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে রংপুরে বিএসটিআই এর সাড়াশি অভিযান

Uncategorized আইন ও আদালত


!! ৬ টি লাচ্ছাসেমাই কারখানায় সার্ভিল্যান্স টিমের অভিযান পরিচালনা !!



নিজস্ব প্রতিনিধি : আসন্ন পবিত্র মাহে রমজান ও ঈদ-উল-ফেতর উপলক্ষে খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে বৃহস্পতিবার ২৩ মার্চ বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে রংপুর মহানগরীর বিভিন্ন এলাকায় সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করা হয়।

উক্ত সার্ভিল্যান্স অভিযান পরিচালনা কালে মেসার্স পিওর লাচ্ছা সেমাই, নাছনিয়া, আমবাড়ী, মাহিগঞ্জ, রংপুর-বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ ব্যতীত উৎপাদন, বিক্রয়-বিতরণ বন্ধ রাখার জন্য বলা হয়, মেসার্স ভাই ভাই ফুড প্রোডাক্টস, চাদকুঠি, আঠারোদোন, মহানগর, রংপুর- গুণগত মান পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়, মেসার্স মা লাচ্ছা সেমাই, চাদকুঠি, আঠারোদোন, মহানগর, রংপুর-বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ ব্যতীত উৎপাদন, বিক্রয়-বিতরণ বন্ধ রাখার জন্য বলা হয়, মেসার্স পুস্টি বেকারী, বকশা, মহানগর, রংপুর-বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ ব্যতীত উৎপাদন, বিক্রয়-বিতরণ বন্ধ রাখার জন্য বলা হয়, মেসার্ম ছামীম জাকারিয়া বেকারী, মজিদপাড়া, ময়নাকুঠি, মহানগর, রংপুর-বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ ব্যতীত উৎপাদন, বিক্রয়-বিতরণ বন্ধ রাখার জন্য বলা হয় এবং মেসার্স ফুলকলি লাচ্ছাসেমাই, নীলকন্ঠ, মহানগর, রংপুর- উক্ত ঠিকানায় লাইসেন্স প্রদান করা হলেও প্রতিষ্ঠান খুঁজে পাওয়া যায় নি।

বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ ব্যতীত উৎপাদন, বিক্রয়-বিতরণ বন্ধ রাখার জন্য বলা হয় এবং পরিবেশ উন্নয়নের জন্য প্রয়োজনীয় পরামর্শ প্রদান করা হয়।

এছাড়াও মেসার্স সানজিদা বেকারী, বকশা, মহানগর, রংপুর এবং মেসার্স রানা বেকারী এন্ড কনফেকশনারী, বেলুঘাট, চওড়ারহাট, মহানগর, রংপুর প্রতিষ্ঠান দুইটি পরিদর্শন করা হয়।

উক্ত সার্ভিল্যান্স অভিযান বিএসটিআই এর রংপুর বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমাদ এর নেতৃত্বে পরিচালিত হয়।

উক্ত অভিযানে আরও অংশগ্রহণ করেন প্রকৌঃ মোঃ জাহিদুর রহমান, সহকারী পরিচালক (সিএম), প্রকৌঃ মোঃ মেসবাহ উল হাসান, ফিল্ড অফিসার (সিএম), ও মোঃ ইশতিয়াক আহম্মেদ, ফিল্ড অফিসার (সিএম), বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যালয়।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, পবিত্র মহে রমজান ও ঈদ-উল-ফেতরের দিনে নির্ভেজাল সেমাই সহ বিভিন্ন খাদ্য সামগ্রী নিশ্চিত করতে জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যালয়ের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *