আপনারাই আমাদের ভরসার জায়গা : নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযান পরিচালনা কালে — চিত্রনায়ক ফেরদৌস

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক : “আমরা যারা বাসায় নিয়মিত খেতে পারি না, তারা নির্ভর করি আপনাদের হাতে বানানো খাদ্যের উপর। আপনারা কি আমাদের সেই ভরসার জায়গা হতে পারছেন?”

সোমবার ২৭ মার্চ চকবাজার এলাকায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং টিমের উপস্থিত থেকে চিত্রনায়ক ফেরদৌস আহমেদ এসব কথা বলেন।

তিনি বলেন, “আপনারাই আমাদের বড় ভরসার জায়গা, তাই আপনাদেরকেই নিরাপদতা বজায় রাখতে হবে। অন্যথায় আমরা আপনাদের উপর আস্থা রাখতে পারবো না, তখন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ আইনী পদক্ষেপ নিবে, এতে করে আপনারা ক্ষতিগ্রস্থ হবেন। আপনারা যাতে ক্ষতির শিকার না হন, তাই আমি আপনাদের সচেতন করার জন্যই এখানে এসেছি”।

চকবাজার এলাকার ইফতার বাজার পরিদর্শনকালে তিনি পোড়াতেলের ব্যবহার না করার জন্য বিক্রেতাদের অনুরোধ করেন এবং এর স্বাস্থ্যজনিত অপকারের বিভিন্ন দিক উল্লেখ করেন।

বিকেল সাড়ে ৩ টায় শাহী মসজিদ এলাকা থেকে শুরু হওয়া এ অভিযানে তিনি বলেন, “আপনারা এমন কোন রং ব্যবহার করবেন না, যা সরকারিভাবে নিষিদ্ধ”।

ফেরদৌস নিরাপদ খাদ্য সম্পর্কিত যে কোন জিজ্ঞাসা বা খাদ্যে ভেজাল সম্পর্কিত কোন অভিযোগ থাকলে ১৬১৫৫ নাম্বারে কল করার পরামর্শ দেন।

বিএফএসএ সদস্য মোঃ রেজাউল করিম বলেন, “নিরাপদ খাদ্যের ধারণাটা বাংলাদেশে নতুন, তাই রাতারাতি এ পরিবর্তন সম্ভব না। এর জন্য দরকার ভোক্তার সচেতনতা ও ব্যবসায়ীদের সদিচ্ছা। তাই আমাদের এ সকল কার্যক্রম “

উক্ত অভিযানে আরো উপস্থিত ছিলেন কর্তৃপক্ষের পরিচালক ড. সহদেব চন্দ্র সাহা, অতিরিক্তি পরিচালক আতিকুর রহমান মজুমদার, উপ-পরিচালাক মোঃ রকিবুল হাসান ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *