ফরিদপুরে ঔষধ প্রশাসন ও জেলা প্রশাসনের যৌথ মোবাইল কোর্টে অন-অনুমোদিত, ফিজিশিয়ান স্যাম্পল ও অবৈধ যৌন উত্তেজক সিরাপ রাখার দায়ে ৩টি ফার্মেসি কে ২৬ হাজার টাকা জরিমানা

Uncategorized অপরাধ আইন ও আদালত সারাদেশ

বিশেষ প্রতিবেদক : ঔষধ প্রশাসন অধিদপ্তরের ফরিদপুর জেলা কার্যলয়ের সহকারী পরিচালক মোঃ শরিফুল ইসলাম মোল্লা,ফরিদপুর নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তার যৌথ উদ্দ্যোগে ফরিদপুরের নগরকান্দা উপজেলার ফুলসুতি বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩টি ফার্মেসির মালিককে মোট ২৬ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে,এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে, রবিবার ২ এপ্রিল, মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মঈনুল হক। এসময় উপস্থিত ছিলেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের ফরিদপুর জেলার দায়িত্বপ্রাপ্ত সহকারী পরিচালক মোঃ শরিফুল ইসলাম মোল্লা।

নকল- ভেজাল,অন-অনুমোদিত ঔষধ , অবৈধ যৌন উত্তেজক সিরাপ , মেয়াদোত্তীর্ণ ঔষধ ও ফিজিশিয়ান স্যাম্পল ফার্মেসিতে রাখার দায়ে ঔষধ প্রশাসন অধিদপ্তরের ফরিদপুর জেলা কার্যলয়ের সহকারী পরিচালকের সহযোগিতায় ৩টি ফার্মেসির মালিককে জরিমানা করা হয়।

ফরিদপুর নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার মঈনুল হক এবং ঔষধ প্রশাসন অধিদপ্তরের ফরিদপুর জেলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সহকারী পরিচালক মোঃ শরিফুল ইসলাম মোল্লা আজকের দেশ ডটকম কে জানান, উপজেলার ফুলসুতি বাজারের মেসার্স ফাতেমা ফার্মেসির মালিককে ১০ হাজার টাকা, আজাদ মেডিকেল হলের মালিককে ৮ হাজার টাকা এবং মক্কা ড্রাগ হাউসের মালিককে ৮ হাজার টাকা আর্থিক জরিমানা আদায় করা হয়েছে। ঔষধ প্রশাসন অধিদপ্তরের ফরিদপুর জেলা কার্যলয়ের সহকারী পরিচালক মোঃ শরিফুল ইসলাম মোল্লা আরও জানান, জাতীয় ও জনস্বাস্থ্য রক্ষায় অবৈধ, অন-অনুমোদিত ও নকল ভেজাল ঔষধের ফার্মেসি ও ঔষধ কোম্পানির বিতর্কিত ঔষধের বিরুদ্ধে এধরণের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া। কারন ঔষধ প্রশাসন অধিদপ্তরের বর্তমান মহাপরিচালক মহোদয়ের নির্দেশে ঔষধ প্রশাসন অধিদপ্তর ঔষধের নকল ভেজাল প্রতিরোধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *