বিজিবি’র খুলনা ব্যাটলিয়্যানের অভিযানে যশোর শার্শার পাঁচভূলাট সীমান্ত থেকে ১ কেজি ওজনের ২টি স্বর্ণের বারসহ ১ জন আটক

Uncategorized আইন ও আদালত


মামুন মোল্লা (খুলনা) ঃ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর খুলনা ব্যাটালিয়নের অভিযানে যশোরের শার্শা উপজেলার পাঁচভূলাট সীমান্ত থেকে ১ কেজি ওজনের ২টি স্বর্ণের বারসহ একজন পাচারকারী আটক হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, গতকাল শনিবার ৮ এপ্রিল, বিজিবি’র খুলনা ব্যাটালিয়নের অধিনায়ক নিজস্ব সোর্সের তথ্যের ভিত্তিতে জানতে পারেন যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ যশোরের শার্শা উপজেলার পাঁচভূলাট সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ হতে ভারতে পাচার হতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে খুলনা ব্যাটালিয়নের লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান, পিএসসি, ইঞ্জিনিয়ার্স এর নির্দেশনায় অধীনস্থ পাঁচভূলট বিওপির একটি টহলদল মেইন পিলার ১৭/৭ এস এর ৯৬ আর পিলার হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পাঁচভূলট দক্ষিণপাড়া গ্রামস্থ আম বাগানের পার্শ্বে অবস্থান নেয়।

কিছু সময় পর টহলদল রাস্তা দিয়ে একটি ইজিবাইক আসতে দেখে এবং টহলদলের নিকটবর্তী আসলে ইজিবাইকটিকে থামতে বললে ইজিবাইকের ভিতর থেকে উক্ত ব্যক্তি দ্রুতগতিতে পালিয়ে যাবার চেষ্টা করলে বিজিবি টহলদল তাকে ধরার জন্য পিছনে ধাওয়া করতঃ আটক করে।

পরবর্তীতে আটককৃত স্বর্ণ পাচারকারী মোঃ সাইদুল ইসলাম (২৫), পিতা মোঃ আব্দুল হালিম, গ্রাম-পাঁচভূলট, পোষ্ট-গোগা, থানা-শার্শা, জেলা-যশোরকে তল্লাশী করে ১ কেজি ওজনের ২ পিস বড় স্বর্ণের বার উদ্ধার করে।

উক্ত স্বর্ণের বারগুলো পাচারকারীর প্যান্টের পকেটের মধ্যে অভিনব কায়দায় লুকায়িত ছিল। আটককৃত পাচারকারী স্বর্ণের বারগুলো পাঁচভূলট সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল।

আটককৃত স্বর্ণেরর আনুমানিক সিজারমূল্য- ৮৫,০০,০০০ (পঁচাশি লক্ষ) টাকা। এ ব্যাপারে পরবর্তী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *