বিএসটিআই এর  মোবাইল কোর্ট  কর্তৃক সৈয়দপুরে লাচ্ছাসেমাই কারখানা কে   ২৫ হাজার টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত রংপুর

নিজস্ব প্রতিনিধি : পবিত্র মাহে রমজানে খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে সোমবার ১০ এপ্রিল  জেলা প্রশাসন,নীলফামারী ও বিএসটিআই এর রংপুর  বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে সদর সৈয়দপুর এলাকায় একটি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট মেসার্স রহমান ফুড প্রোডাক্ট, নিউ মুন্সিপাড়া,সৈয়দপুর, নীলফামারী এর কারখানায় লাচ্ছা সেমাই এর লাইসেন্স  না করে নিবন্ধন ছাড়া অবৈধভাবে  প্যাকেটে  বিএসটিআই এর মানচিহ্ন ব্যবহার করার অপরাধে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪ ধারায় প্রতিষ্ঠানকে ২৫,০০০ টাকা জরিমানা করা হয়। মোবাইল কোর্ট  পরিচালনা করেন  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ আমিনুল ইসলাম,সৈয়দপুর, নীলফামারী।

প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের ফিল্ড অফিসার (সিএম) মোঃ মেসবাহ-উল-আলম এবং পরিদর্শক (মেট্রোলজি)  খন্দকার মোঃ জামিনুর রহমান ও মোঃ হাসিবুর রহমান।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও নস্বার্থে বিএসটিআই এর রংপুর  বিভাগীয় কার্যালয়ের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে কারণ এটা একটা চলমান প্রক্রিয়া ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *