সাভারের আশুলিয়ায় এগ্রোলি ফুড এন্ড বেভারেজ সহ ২ টি প্রতিষ্ঠান কে জরিমানা ও কারখানা সিল গালাসহ কারাদণ্ড

Uncategorized অপরাধ আইন ও আদালত ঢাকা

নিজস্ব প্রতিনিধি : আশুলিয়ায় বিএসটিআই এর মোবাইল কোর্টে ২ টি প্রতিষ্ঠান কে ৩,০০,০০০ টাকা জরিমানা করা সহ জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও প্রতিষ্ঠানটি সীলগালা করা হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানাগেছে, গতকাল বুধবার ১২ এপ্রিল রাজধানীর আশুলিয়া এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে বাধ্যতামূলক চিপস, চানাচুর, কেক, আইস ললি ও বিস্কুট পণ্য অবৈধভাবে তৈরি, বিক্রি, বিতরণ ও বাজারজাতের অপরাধে এগ্রোলি ফুড এন্ড বেভারেজ, দোসাইদ, আশুলিয়া, সাভার, ঢাকা-কে ২,০০,০০০ টাকা এবং ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে মোড়কজাত সনদ না থাকায় ১,০০,০০০ টাকা জরিমানাসহ কারখানাটিকে সীলগালা করা হয়। জরিমানার ৩,০০,০০০ টাকা পরিশোধ না করায় আসামীদের কারাগারে প্রেরণ করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম, ফিল্ড অফিসার (সিএম) ও সিরাজুম মুনিরা পরিদর্শক (মেট) দায়িত্ব পালন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *