লালমনিরহাটে বিএসটিআইয়ের মোবাইল কোর্টের অভিযানে ৪ টি প্রতিষ্ঠানকে ১৪,০০০ টাক জরিমানা

Uncategorized আইন ও আদালত রংপুর

নিজস্ব প্রতিবেদক : বৃহস্পতিবার ১৩ এপ্রিল বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিস ও জেলা প্রশাসন লালমনিরহাট এর উদ্যোগে লালমনিরহাট সদরে মোবাইল কোর্ট পরিচালিত হয়।


বিজ্ঞাপন

বিএসটিআই হতে মোড়কজাত লাইসেন্স ব্যাতীত ও প্যাকেটে প্রয়োজনীয় তথ্য না দিয়ে এবং নোংরা পরিবেশে উৎপাদন করার অপরাধে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী আল্লাহর দান অটো চিড়া ও মুড়ি মিল, বড়বাড়ী, সদর, লালমনিরহাটকে ৫,০০০ টাকা মাস্টার অয়েল মিল ( সরিষার তেল), বড়বাড়ি, সদর, লালমনিরহাটকে ৩,০০০ টাকা ওজনে কম দেয়ার অপরাধে একই আইনে জিয়ারুলের মাংসের দোকান, বড়বাড়ী, লালমনিরহাটকে – ১,০০০ টাকা ও আন্ডারগ্রাউন্ড স্টোরেজ ট্রাংক এর বৈধ ভেরিফিকেশন সনদ না থাকায় শাহীন এন্ড ব্রাদার্স ফিলিং স্টেশন, বড়বাড়ি, লালমনিরহাটকে ৫,০০০ টাকা জরিমানা সহ মোট ৪ টি মামলার ১৪,০০০ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি বড়বাড়ি বাজারের মাছ, মাংসের ৫ টি দোকানে ব্যবহৃত ওজন- যন্ত্র যাচাই করে সঠিক পাওয়া যায়।

মোবাইল কোর্টটি পরিচালনা করেন লালমনিরহাট সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা( ইউ এন ও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জান্নাত আরা ফেরদৌস। আদালতকে সহায়তা করবন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের ফিল্ড অফিসার (সিএম) মো: দেলোয়ার হোসেম ও পরিদর্শক (মেট্রোলজি)।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর রংপুর বিভাগীয় অফিসের এধরণের অভিযান অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *