খুলনায় নাশকতা মামলায় বিএনপির কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারি হেলালসহ ৮ নেতাকর্মীর জামিন আবেদন না মঞ্জুর

Uncategorized আইন ও আদালত খুলনা রাজনীতি

পিংকি জাহানারা :  খুলনার ডুমুরিয়া থানায় নাশকতা মামলায়  বিএনপির কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারি হেলাল ও খুলনা জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খানসহ ৮ নেতাকর্মীর জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।
বৃহস্পতিবার  দুপুর ১ টায় খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মীর শফিকুল আলম জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।ডুমুরিয়া থানার এস আই তারেক মোহাম্মদ নাহিয়ান গত ১২ ফেব্রুয়ারি ১৭ জনের নাম মামলার এজাহারে  উল্লেখ করে নাশকতা মামলা দায়ের করেন। আসামী পক্ষের আইনজীবী মমরেজুল ইসলাম জানান,,খুলনা ডুমুরিয়া থানায় গত ২৩ ফেব্রুয়ারী, ২০২৩ দেশব্যাপী পদযাত্রা কর্মসূচী পালন করে বিএনপি। সে সময়  বিএনপির ১৭ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়।
Explosive Act And Special Power Act 1974 হাইকোর্টে জামিন নিয়ে Surrender করলে আজিজুল বারি হেলাল ও আমির এজাজ খানসহ ৮ জনের জামিন আবেদন না মঞ্জুর করে ও ৯ জনের জামিন মঞ্জুর করে আদালত। বৃহস্পতিবার  আজিজুল বারি হেলালসহ ৮ নেতাকর্মীর জামিন আবেদন না মঞ্জুর কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।
নাশকতা মামলার আসামীরা যথাক্রমে,  মোঃ মোশাররফ হোসেন (৫০),হালিম গাজী (৫৫),, মশিউর রহমান মোল্লা (৪৪),,শেখ সরোয়ার হোসেন (৫৫),, মোঃ মশিউর রহমান লিটন ( ৪২),, মালেক সরদার (৫৮),, আবদুর রব আকুঞ্জী (৪৫),,মোল্লা আব্দুর হোসাইন সৈকত (২৬),, শাহিনুর রহমান শেখ ( ৫০),,হাফিজুর রহমান শেখ ( ৫০),,ফরহাদ শেখ(৪৮),, আফজাল হোসেন ( ৫৪),, মোঃ আতিয়ার সরদার ( ৫৫),,মোঃ শাহনেওয়াজ শেখ (৩৭),, মোঃ জামিনুর শেখ ( ৪৫),, মোঃ শফি খান ( ৫০)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *