সারাদেশে সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদে রাজশাহীর পুঠিয়ায় বিএমএসএস’র মানববন্ধন অনুষ্ঠিত

Uncategorized জাতীয় বিবিধ রাজশাহী সারাদেশ

রাজশাহী প্রতিনিধিঃ সারাদেশে সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদে রাজশাহীর পুঠিয়ায় বিএমএসএস’র উদ্যোগে রাজশাহীর পুঠিয়ায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।


বিজ্ঞাপন

সাংবাদিক সোহানুর রহমান সোহানকে মারধর করে হাতুড়ি দিয়ে পিটিয়ে পা ভেঙ্গে দেয়া এবং বিএমএসএস যশোরের সভাপতি এশিয়ান টেলিভিশনের সাংবাদিক নাসির উদ্দীন নাসিম, মাইটিভির সাংবাদিক সহ ৫ জনের উপর হামলা ও মিথ্যা চাঁদাবাজি মামলার প্রতিবাদে, রংপুর সহ সারাদেশে সাংবাদিকদের উপর হামলা মিথ্যা-হয়রানি মূলক মামলার প্রতিবাদে আজ ২৭ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১১ টায় পুঠিয়া উপজেলা পরিষদের সামনে উক্ত বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, জুয়েল আহমেদ সভাপতি বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) রাজশাহী বিভাগ এবং আরিফুল ইসলাম সাধারণ সম্পাদক বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) রাজশাহী বিভাগ, মোঃ ইসরাফিল হোসেন সহ-সাংগঠনিক সম্পাদক ( বি এম এস এস) রাজশাহী বিভাগ।

এছাড়াও বক্তব্য রাখেন বিভিন্ন প্রেসক্লাব ও সংগঠনের সাংবাদিকরা। এ সময় সাংবাদিক শাহানুর রহমান সোহানের উপর সন্ত্রাসী হামলা ও সকল সাংবাদিকদের উপর মিথ্যে ও হয়রানিমূলক মামলা প্রত্যাহার এবং বিচারের দাবি জানান সাংবাদিকরা।

উক্ত মানববন্ধনে বক্তব্যকালে রাজশাহী টাইমসের সম্পাদক ও প্রকাশক ও ( বি এম এস এস) রাজশাহী বিভাগ এর সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইসরাফিল হোসেন, এ নেক্কারজনক ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে পুঠিয়া উপজেলা প্রশাসনের কাছে এই ঘটনার দ্রুত বিচারের দাবী রাখেন, এবং দ্রুত এই সন্ত্রাসীদের আইনের আওতায় এনে সঠিক ও দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান।

তিনি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সাংবাদিকদরা সংবাদ সংগ্রহের গেলে যাতে আর নির্যাতনের শিকার না হতে হয় সে ব্যাপারে একটি আইন প্রণয়নের জোর দাবি জানান।

এদিকে সাংবাদিক সোহানের উপর হামলার ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) রাজশাহী বিভাগের এর পক্ষ থেকে জানানো হয়েছে তীব্র ঘৃণা ও নিন্দা। একই সাথে সংগঠনটির পক্ষ থেকে দাবি করা হয়েছে ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের দ্রুত আইনের আওতায় আনার।এ সময় মোঃ ইমাম হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক বিএমএসএসের  উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *