নওগাঁর ধামইরহাট সীমান্তে বিজিব’র অভিযানে ৭০০ গ্রাম ওজনের ৬টি স্বর্ণের বারসহ ১ জন স্বর্ণ পাচারকারী আটক

Uncategorized অপরাধ জাতীয় রাজশাহী সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র অভিযানে নওগাঁর ধামইরহাট সীমান্ত থেকে ৭০০ গ্রাম ওজনের ৬টি স্বর্ণের বারসহ ১ জন স্বর্ণ পাচারকারী আটক হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে, শুক্রবার  ২৮ এপ্রিল,  বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) গতকাল রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ নওগাঁর ধামইরহাট সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে পত্নীতলা ব্যাটালিয়ন সদর হতে বিজিবি’র একটি বিশেষ টহদল চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করার জন্য ২৬৭ নম্বর সীমান্ত পিলার হতে আনুমানিক ০১ কি.মি. বাংলাদেশের অভ্যন্তরে নওগাঁর ধামইরহাট উপজেলার সীমান্তবর্তী চকিলাম গ্রামে অবস্থান গ্রহণ করে।

আনুমানিক রাত ২১ টা ১৫ মিনিটের সময়  একটি মোটরসাইকেল যোগে একজন ব্যক্তিকে ধামইরহাট থেকে চকিলাম সীমান্তের দিকে আসতে দেখে বিজিবি টহলদল সন্দেহজনকভাবে তাকে চ্যালেঞ্জ করে।

বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে উক্ত ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলদল তাকে ধাওয়া করে তাৎক্ষণিকভাবে আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে বিজিবি টহলদল আটককৃত ব্যক্তির শরীর তল্লাশী করে তার বাম পায়ের হাঁটুর নীচে পায়ের সাথে অভিনব কায়দায় এ্যাংকলেট দিয়ে ফিটিং করা অবস্থায় ২৪ ক্যারেট মানের ০৬টি স্বর্ণের বার উদ্ধার করে।

উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৬৯৯.৪৮ গ্রাম এবং আনুমানিক বাজারমূল্য ৫৩,১৩,২৩১ (তেপান্ন লক্ষ তের হাজার দুইশত একত্রিশ) টাকা।

আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে তার পরিচয়- মোঃ কিবরিয়া (৩৫), পিতা-মোঃ আলাউদ্দিন গ্রাম-চকশব্দল, থানা-ধামইরহাট, জেলা-নওগাঁ বলে জানা যায়।

আটককৃত ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করতঃ তাকে ধামইরহাট থানায় হস্তান্তর এবং উদ্ধারকৃত স্বর্ণের বারগুলো নওগাঁ ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

পত্নীতলা (১৪ বিজিবি) ব্যাটালিয়নের অধিনায়ক
লে. কর্নেল মোঃ হামিদ উদ্দীন, পিএসসি জানান, জাতীয় ও জনস্বার্থে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র এধরণের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে এটি একটি চলমান প্রক্রিয়া।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *