যুক্তরাষ্ট্রে ওষুধ রফতানির অনুমোদন পেল একমি ল্যাবরেটরিজ লি:

Uncategorized অর্থনীতি জাতীয় ঢাকা বানিজ্য

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত দি একমি ল্যাবরেটরিজ লিমিটেডের একটি ওষুধ পণ্য যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসনের (এফডিএ) অনুমোদন পেয়েছে। এই অনুমোদনের ফলে পণ্যটি যুক্তরাষ্ট্রের বাজারে রফতানি করতে পারবে কোম্পানিটি।গতকাল মঙ্গলবার ২ মে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ খবর জানা গেছে।

জানা যায়, একমি ল্যাবরেটরিজের পেশির ব্যথা নিরাময়ক ওষুধ ক্লোরজক্সাজোন ৫০০ মিলিগ্রাম ট্যাবলেটের স্বীকৃতি দিয়েছে যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসক। ওষুধটি কোম্পানিটির সলিড ডোজ ইউনিটে (এসডিইউ-ইউনিট ২) উৎপাদন হয়। এ স্বীকৃতি পাওয়ায় তাদের ওষুধপণ্যটি যুক্তরাষ্ট্রের বাজারে রফতানির সুযোগ পাবে কোম্পানিটি।


বিজ্ঞাপন

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) দি একমি ল্যাবরেটরিজের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৬৮ কোটি ৮৯ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৫৯ কোটি ৭৯ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ৯ কোটি ১১ লাখ টাকা বা ৫ দশমিক ৭০ শতাংশ।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৯৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৭ টাকা ৫৫ পয়সা। গত ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০৭ টাকা ৪৮ পয়সায়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *