এশিয়ার প্রথম উত্তাপ বিষয়ক কর্মকর্তা বুশরা আফরিনকে অভিনন্দন

Uncategorized জাতীয় ঢাকা বিজ্ঞান ও প্রযুক্তি বিশেষ প্রতিবেদন স্বাস্থ্য

আনিসুল হক :  এশিয়ার প্রথম উত্তাপ বিষয়ক কর্মকর্তা বুশরা আফরিনকে অভিনন্দন। ঢাকা উত্তরে তিনি কাজ করবেন। তাঁকে নিয়োগ দিয়েছে অ্যাড্রিন আর্শট রকফেলার ফাউন্ডেশন রেসিলিয়েন্স সেন্টার।


বিজ্ঞাপন

ঢাকা ক্রমে উত্তপ্ত চুল্লি হয়ে উঠছে। প্রথম আলো লিখেছে, ঢাকার তাপমাত্রা আশেপাশের এলাকাগুলো থেকে বেশি। এখানে কতগুলো হিট আইল্যান্ড তৈরি হয়েছে। গাছ না থাকা, জলাধার না থাকা, ইঞ্জিন, কলকারখানা, গাড়ি, এসি, ইটের ভাঁটা– অনেক কিছু মিলিয়ে পরিস্থিতি ভয়াবহ।
রকফেলার ফাউন্ডেশন মিয়ামি, ফ্রিটাউন, সান্টিয়েগো, মনটেরে, মেলবোর্নের পাশাপাশি ঢাকাকে বেছে নিয়েছে চিফ হিট অফিসার নিয়োগ দেবার জন্য।লস এঞ্জেলেস শহরও বিষয়টাকে জরুরি ভেবে সিএইচও নিয়োগ দিয়েছে।

বুশরা আফরিনকে অভিনন্দন। নিজের জন্মভূমিতে তিনি কাজ করার সুযোগ পাচ্ছেন। আমরা তাঁর সাফল্য কামনা করি।ব্যাপারটা নিয়ে কলকাতার কাগজটির ট্রিটমেন্টের সমালোচনা কমবেশি সবাই করছেন।

আমাদের মধ্যেকার পুরুষতন্ত্র, পিতৃতন্ত্র, পুরুষালি-দৃষ্টিভঙ্গির শিকারে যেন কেউ পরিণত না হন, তা দেখার আহ্বান জানাই সবার প্রতি।আমি যতদূর জানি, ঢাকা সিটি থেকে তিনি কোনো বেতন পাবেন না।

ইন্ডিপেডেন্ডেন্ট ইউকেতে বুশরার ইন্টারভিউ ছাপা হয়েছে। ব্যাপারটার গুরুত্ব বাইরের পৃথিবী বোঝে, আমরা বুঝি নেতিবাচক আক্রমণের সুযোগের গুরুত্ব। স্যাড। ( ফেসবুক থেকে নেওয়া)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *