খুলনায় ধর্ষণ মামলায়  জামিন পেলেন খুকৃবি’র সাবেক উপাচার্য ও রেজিস্ট্রার 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা শিক্ষাঙ্গন

পিংকি জাহানারা : খুলনায়  ধর্ষণ মামলায় জামিন পেয়েছেন খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের  সাবেক উপাচার্য  ড. শহীদুর রহমান খান ও বর্তমান রেজিস্ট্রার খন্দকার মাজহারুল আনোয়ার। রবিবার সকাল ১১ টায় খুলনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল -৩ এর বিচারক আব্দুস সালাম খান জামিন আবেদন মঞ্জুর করেন।
বিষয়টি নিশ্চিত করে খুলনা জেলা  আইনজীবী সমিতির সভাপতি  এ্যাড সাইফুল ইসলাম জানান,,বাদী উল্লেখ করেছেন বিয়ের প্রলোভন দেখিয়ে নিয়ে ধর্ষণ করেছে। দুই বছর ধরে ধর্ষণ করেছে।
কিন্তু বাদী মামলায় কোথাও উল্লেখ করেননি যে তাকে কোথায় নিয়ে ধর্ষণ করা হয়েছে। place of occurrence এর জায়গাটিও উল্লেখ নেই। একজন প্রাপ্তবয়স্ক পুরুষ এবং ত্রিশোর্ধ্ব বয়সী মহিলা অবৈধভাবে মেলামেশা (শারীরিক সম্পর্ক)  করে সেটা ধর্ষণ মামলা হবে কি হবে না আইনের ব্যাখ্যা আছে। 51 DRR,, 67 DRR  অনেক রেফারেন্স দেওয়া আছে।
তারপরও আমরা মনে করি আইনের আশ্রয় যখন কেউ নেয়,, বিচার প্রত্যাশী যখন কেউ হয় তখন বিচারপাক তা  আমরা মনে করি। তারপরও আমাদের মনে হয়েছে আমাদের অন্যায় ভাবে আসামি করা হয়েছে আমরা আদালতকে সম্মান দেখিয়ে আত্মসমর্পণ করেছি।বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার হিসেবে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় গেজেট এ্যাক্ট  অনুযায়ী রেজিস্টার ওখানে সার্বক্ষণিক প্রতিনিধি হিসেবে নিয়োজিত আছেন। বিশ্ববিদ্যালয় কর্মকানুন তিনি পরিচালনা করেন।
কোর্ট  মনে করেছে এরকম মানুষকে custodian করলে ভর্তি পরীক্ষার সময় বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা সৃষ্টি হতে পারে। সেই হিসাবে আমরা আসামিপক্ষের আইনজীবী হিসেবে জামিনের আবেদন করলে আদালত জামিন মঞ্জুর করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *