হামলার ঘটনায় রাজশাহীতে মানববন্ধনে সাংবাদিক নেতৃবৃন্দের কঠিন হুশিয়ারি : বিএমএসএস’র একাত্মতা ঘোষণা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন রাজশাহী

নিজস্ব প্রতিনিধি : : রাজশাহীতে আয়োজিত এক সমাবেশে সাংবাদিক নেতারা হুসিয়ারি উচ্চারণ করে বলেছেন, সাপ্তাহিক বাংলার বিবেক পত্রিকা কার্যালয়ে সশস্ত্র হামলা, লুটপাট ও অপহরণের সাথে জড়িত সব আসামিকে অবিলম্বে গ্রেফতার করতে হবে। অন্যথায় কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।


বিজ্ঞাপন

একাত্মতা প্রকাশ করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি।মানববন্ধনে সাংবাদিকরা বলেন, আসামিরা চিহিৃত মাদক কারবারী ও সন্ত্রাসী। তারা এলাকায় প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাদের গ্রেফতার করছে না।

ক্ষমতাসীন দলের কতিপয় নেতার ছত্রছায়ায় আসামিরা পত্রিকা কার্যালয়ে হামলা চালিয়ে ভাংচুর, লুটপাট ও একজন ক্যামেরাম্যানকে অপহরণ করে নিয়ে গেছে। যা স্বাধীন গণমাধ্যম ও স্বাধীন সাংবাদিকতার ওপর নগ্ন হস্তক্ষেপের শামিল।রোববার (৭ মে) বিকেলে রাজশাহী নগরীর অক্ট্রয় মোড়ে ‘রাজশাহীর সাংবাদিক সমাজ’ ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে তারা এসব কথা বলেন।

সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, রাজশাহী হলো শান্তির নগরী। অথচ এই নগরীকে অশান্ত করতে একটি মহল নানা ষড়যন্ত্র ও অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। ক্ষমতাসীন দলের কতিপয় নেতার ছত্রছায়ায় একদল মাদক কারবারী ও সন্ত্রাসীরা গত শুক্রবার সন্ধ্যায় রাজশাহী থেকে প্রকাশিত সাপ্তাহিক বাংলার বিবেক কার্যালয়ে কাপুরুষোচিত হামলা চালায়। এসময় হামলাকারীরা কার্যালয়ে ব্যাপক ভাংচুর চালায় এবং কার্যালয়ে কম্পিউটারের ড্রয়ারে থাকা ৯৭ হাজার টাকা ও একটি হার্ডডিক্স লুট করে নিয়ে যায়। শুধু তাই নয়, হামলাকারীরা একজন নারী সাংবাদিককে লাঞ্চিত করার চেষ্টা ও কয়েকজন সাংবাদিককে মারধর করে।

এছাড়া একজন ক্যামেরাম্যানকে অপহরণ করে নিয়ে যায়। অবশ্য পরে তাকে মারধর করে ছেড়ে দেয় হামলাকারীরা।
এ ঘটনায় পত্রিকা কর্তৃপক্ষের পক্ষ থেকে শুক্রবার দিবাগত গভীর রাতে সাপ্তাহিক বাংলারবিবেক রাজশাহীর সময়ের প্রশাসনিক কর্মকর্তা মোঃ মাসুদ আলী (পুলক) বাদি হয়ে নগরীর মতিহার থানায় মামলা দায়ের করে।

মামলায় ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০-১৫ জনকে আসামি করা হয়। মামলা দায়েরের পরপরই পুলিশ মামলার এক নং আসামি আসাদুল হক দুখুকে (৪২) গ্রেফতার করে। কিন্তু মামলার অন্য আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও তাদের গ্রেফতার করা হচ্ছে না।

সমাবেশে সভাপতিত্ব করেন সাপ্তাহিক বাংলার বিবেক পত্রিকার সম্পাদক ও দৈনিক সময়ের কাগজের স্থানীয় সম্পাদক আবু হেনা মোস্তফা জামান।

এতে বক্তব্য রাখেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুহা: আব্দুল আউয়াল, দৈনিক রাজশাহীর আলো পত্রিকার নির্বাহী সম্পাদক এসএম আব্দুল মুগনী নীরো, বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির রাজশাহী বিভাগীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাসুদ আলী পুলক, বিভাগীয় সেক্রেটারি, আরিফুল ইসলাম আরিফ, রাজশাহী মহানগর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ও দৈনিক খোলা কাগজের স্টাফ রিপোর্টার মাসুদ রানা রাব্বানী প্রমূখ।

সমাবেশ সঞ্চালনা করেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ও রাজশাহী মহানগর প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মঈন উদ্দিন।

এতে অন্যদর মধ্যে রাজশাহী মহানগর প্রেসক্লাবের দফতর সম্পাদক ইফতেখার আলম বিশালসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ ও গণমাধ্যমের সাংবাদিকেরা উপাস্থত ছিলেন।এছারাও সাংবাদিক, জাহিদ ইকবাল, সাংবাদিক, হারুনর রশীদ, সাংবাদিক রাজন ইসলাম, পদ্মা প্রেসক্লাবে সেক্রেটারি, আরিফুল ইসলাম তারা, বাংলার বিবেকের ফটোসাংবাদিক বাবুল হোসেন, ফটোসাংবাদিক মমিন, ফটোসাংবাদিক টনি,সাংবাদিক সম্রাট, সাংবাদিক জুলেখা জুলি,সাংবাদিক দুর্জয়, সহ অর্ধশতাধিক সাংবাদিক স্থানীয় জাতীয় পত্রিকার উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *