সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদে সুনামগঞ্জের জগন্নাথপুরে বিএমএসএস’র মানববন্ধন

Uncategorized জাতীয় সারাদেশ সিলেট

রিয়াজ রহমান জগন্নাথপুর : সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদে সুনামগঞ্জের জগন্নাথপুরে বিএমএসএস’র মানববন্ধন হয়েছে।সারাদেশে সাংবাদিক নির্যাতন, হামলা ও সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে আজ ৯ মে মঙ্গলবার সকাল ১০ টায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিষদের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস)’র উদ্যোগে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

সাম্প্রতিক সময়ে সাংবাদিকদের উপর একের পর এক হামলা ও মিথ্যা মামলার ঘটনা বেড়ে গেছে।
এর মধ্যে যমুনা টেলিভিশনের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি আমিনুল ইসলামের উপর হামলার ঘটনা, রাজশাহীর পুঠিয়ায় সাংবাদিক সাংবাদিক সোহানুর রহমান সোহানকে মারধর করে পা ভেঙ্গে দেয়া এবং বিএমএসএস কেন্দ্রীয় নেতা মানসুর রহমান জাহিদ ও খুলনার পাইকগাছা উপজেলা কমিটির সেক্রেটারী ফসিয়ার রহমান, আসাদুল ইসলাম আসাদ, আব্দুল মজিদ সহ ৪ সাংবাদিকের বিরুদ্ধে ডা: মামুন কর্তৃক দায়ের করা মিথ্যা ও চাঁদাবাজি মামলা সহ সারাদেশে সাংবাদিকদের উপর একের পর এক হামলা মিথ্যা-হয়রানীমূলক মামলার প্রতিবাদে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব রিয়াজ রহমানের সভাপতিত্বে ও সিলেট বিভাগীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক হিফজুর রহমান তালুকদার জিয়ার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, এলডিপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সায়েদুর রহমান চৌধুরী রূপা, জগন্নাথপুর অনলাইন প্রেসক্লাবের সভাপতি মোঃ আব্দুল ওয়াহিদ, সমাজসেবক রেজাউল করিম রিপন, ইসলামী সংগীত শিল্পী ফজলুর রহমান বিপ্লবী, আমির হামজা, আব্দুল ওয়াদুদ প্রমূখ।
বক্তারা তাদের বক্তব্যে সুনামগঞ্জে যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি আমিনুল ইসলাম ও রাজশাহীর সাংবাদিক সোহানের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় সকল আসামীদের গ্রেফতার সহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।
এছাড়া বিএমএসএস-এর কেন্দ্রীয় সহকারী সম্পাদক মানসুর রহমান জাহিদ, পাইকগাছা কমিটির সেক্রেটারী ফসিয়ার রহমান, আসাদুল ইসলাম আসাদ ও আব্দুল মজিদ সহ সাংবাদিকদের উপর মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবী জানান বক্তারা। অন্যথায় কঠিন কর্মসূচীর ঘোষণা করা হবে বলে হুশিয়ারী উচ্চারণ করা হয়।

উক্ত মানববন্ধনে এসময় উপস্থিত ছিলেন দৈনিক নয়াদিগন্ত প্রতিনিধি মো: হুমায়ুন কবির, জগন্নাথপুর পত্রিকার সম্পাদক মুহাম্মদ ইয়াকুব মিয়া, সুনামগঞ্জ সময় পত্রিকার জগন্নাথপুর প্রতিনিধি তৈয়বুর রহমান, প্রবাসী আব্দুল মছব্বির, বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) এর সিলেট বিভাগীয় সহ সম্পাদক বিপ্লব দেবনাথ, প্রচার সম্পাদক রনি মিয়া, সাংবাদিক রাহুল মিয়া প্রমূখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *