টেকনাফে বিজিবি’র অভিযানে ১,৭০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার

Uncategorized অপরাধ চট্টগ্রাম জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২বিজিবি) মাদক বিরোধী বিশেষ এক অভিযান পরিচালনা করে, উক্ত মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা কালে ১,৭০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র গোয়েন্দা তৎপরতা ও অভিযানিক কর্মকাণ্ড অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার  ৯ মে, রাতে বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) কর্তৃক পরিচালিত অভিযানে ১,৭০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গতকাক মঙ্গলবার  ৯ মে,  রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ সাবরাং বিওপি’র দায়িত্বপূর্ণ শেয়ারী ঘের এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে।

উক্ত সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর এবং সাবরাং বিওপি হতে দু’টি টহলদল উল্লেখিত  এলাকায় গিয়ে লবণ মাঠের আইলের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান করে। আনুমানিক রাত ৯ টায় বিজিবি টহলদল দুইজন ব্যক্তিকে দু’টি পোটলা হাতে বেড়ীবাঁধ অতিক্রম করে উল্লেখিত স্থানের দিকে আসতে দেখে।

তাদের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা দূর হতে বিজিবি’র উপস্থিতি অনুধাবন করা মাত্রই তাদের হাতে থাকা পোটলাগুলো মাটিতে ফেলে রাতের অন্ধকারের সুযোগে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল উল্লেখিত স্থানে তল্লাশী অভিযান পরিচালনা করে তাদের ফেলে যাওয়া দু’টি পোটলা উদ্ধার করে তার ভেতর হতে ১,৭০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে।

পরবর্তীতে টহলদল কর্তৃক উক্ত এলাকায় রাত ১০ টা .১৫ মিনিট  পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন মাদক পাচারকারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। তবে তাদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধিনায়ক লে: কর্ণেল মো: মহিউদ্দিন আহমেদ বিজিবিএমএস, জানান, বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র কাজ শুধুমাএ সিমান্ত এলাকা রক্ষা করা নয়, বিভিন্ন রকম চোরাচালান বিশেষ করে মাদক ও আগ্নেয়াস্ত্র চোরাচালানের বিরুদ্ধে বিজিবি’র এধরণের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *