বিজিবি মহাপরিচালকের বাংলাবান্ধা আইসিপি পরিদর্শন এবং বিএসএফের সাথে শুভেচ্ছা বিনিময়

Uncategorized এইমাত্র জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : বুধবার  ১০ মে, দুপুরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, বিএএম, এনডিসি, পিএসসি, বিজিবি’র পঞ্চগড় ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ বাংলাবান্ধা আইসিপি পরিদর্শন করেন।


বিজ্ঞাপন

পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক দুই বাহিনীর মধ্যে পারস্পরিক সৌহার্দ্য ও আস্থা বৃদ্ধির লক্ষ্যে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি শ্রী অজয় সিং  এবং অন্যান্য অফিসারবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় বিএসএফের একটি চৌকস দল বিজিবি মহাপরিচালককে গার্ড অফ অনার প্রদান করে।

এর আগে বিজিবি মহাপরিচালক ঠাকুরগাঁও সেক্টর, ঠাকুরগাঁও ব্যাটালিয়ন, ঠাকুরগাঁও বর্ডার গার্ড হাসপাতাল ও পঞ্চগড় ব্যাটালিয়ন এর ব্যাটালিয়ন সদর পরিদর্শন করেন। এসময় তিনি কোয়াটার গার্ডে সালাম গ্রহণ, বৃক্ষরোপণ, অপারেশনাল ব্রিফিং গ্রহণ এবং সৈনিকদের সাথে মতবিনিময় করেন।

ব্যাটালিয়ন সদর পরিদর্শন শেষে বিজিবি মহাপরিচালক পঞ্চগড়ের বাংলাবান্ধা বিওপি পরিদর্শন করেন। পরে তিনি বিজিবি’র নীলফামারী ব্যাটালিয়ন এর অধীনস্থ মাগুরমারী বিওপি পরিদর্শন করেন এবং সকল স্তরের বিজিবি সদস্যদের সাথে মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন।

পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক সীমান্তে দায়িত্বরত বিজিবি সদস্যদের সাথে কুশলাদি বিনিময় করেন এবং অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন।

মহাপরিচালকের পরিদর্শনকালীন বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (চিকিৎসা), অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন ও প্রশিক্ষণ), রংপুর রিজিয়নের রিজিয়ন কমান্ডার, ঠাকুরগাঁও সেক্টরের সেক্টর কমান্ডার এবং পঞ্চগড় ব্যাটালিয়নের অধিনায়কসহ অন্যান্য অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *