বিএসটিআই এর বরিশাল বিভাগীয় অফিস কর্তৃক পণ্যের  মান নিয়ন্ত্রণ এবং ওজন পরিমাপের সঠিকতা নিশ্চিতকরণে মোবাইল কোর্ট পরিচালনা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বরিশাল বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর বরিশাল বিভাগীয় অফিস কর্তৃক পণ্যের  মান নিয়ন্ত্রণ এবং ওজন পরিমাপের সঠিকতা নিশ্চিতকরণে মোবাইল কোর্ট পরিচালনা করে,  এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে, বুধবার ১০ মে, বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বরিশাল বিভাগীয় কার্লয়ের কর্মকর্তারা জেলা সদরের বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে মেসার্স পেস্ট্রি কিং, সদর রোড, বরিশাল এর বিএসটিআই এর মোড়কজাত সনদ না থাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ এর ২৪/৪১ধারা অনুযায়ী ২,০০০ টাকা  জরিমানা করা হয়।

মেসার্স সকাল সন্ধ্যা ডিপার্টমেন্টাল স্টোর, সদর রোড, বরিশাল এর ওজন যন্ত্রের ভেরিফিকেশন সনদ ও মোড়কজাত সনদ না থাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ এর ৩২(১)/৪৮ ধারা অনুযায়ী ১০,০০০ টাকা  জরিমানা করা হয়।

এবং  মেসার্স মেহেন্দীগঞ্জ দধি ঘর, সদর বরিশাল কে মিথ্যা তথ্য প্রদান করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন-২০১৮ এর ৩০/৩০ ধারা অনুযায়ী ১০,০০০ টাকা  জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট  নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আবু আব্দুল্লাহ খান, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, সদর, বরিশাল এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর বরিশাল বিভাগীয় অফিসের কর্মকর্তা মোঃ আক্তারুজ্জামান জনি , ফিল্ড অফিসার (সিএম) ও মহসীন রব্বানী, ইন্সপেক্টর (মেট) দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর বরিশাল বিভাগীয় অফিসের কর্মকর্তা মোঃ আক্তারুজ্জামান জনি , ফিল্ড অফিসার (সিএম) ও মহসীন রব্বানী, ইন্সপেক্টর (মেট) আজকের দেশ ডটকম কে জানান জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর বরিশাল বিভাগীয় অফিসের  এধরনের অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *