বিটিভি’র প্রধান প্রকৌশলী ও পিডি’র বিরুদ্ধে কাজ না করিয়ে-ই বিল আত্মসাত এবং চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের বিরুদ্ধে পাসপোর্ট সেবাদানে গ্রাহক হয়রানি ও ঘুষ দাবির অভিযোগ

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিবেদক ঃ বাংলাদেশ টেলিভিশন এর প্রধান প্রকৌশলী এবং প্রকল্প পরিচালক (অ. দা.) এর বিরুদ্ধে বিটিভি’র বিভিন্ন উপকেন্দ্রের কাজ না করিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানকে ৪০,১৫,৮৬৩ টাকার বিল প্রদানের মাধ্যমে সম্পূর্ণ অর্থ আত্মসাত এবং অনিয়মের মাধ্যমে নিজস্ব ঠিকাদারকে কাজ পাইয়ে দেওয়ার লক্ষ্যে মূল্যায়ন কমিটির সুপারিশ অগ্রাহ্য করে পূর্বের কার্যাদেশ বাতিল করে পুনরায় দরপত্র আহবান করার অভিযোগের প্রেক্ষিতে দুদক প্রধান কার্যালয় হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান কালে বাংলাদেশ টেলিভিশন এর প্রধান কার্যালয় পরিদর্শন করা হয়। অভিযানকালে অভিযোগের প্রেক্ষিতে প্রয়োজনীয় রেকর্ডপত্র সংগ্রহ করা হয় রেকর্ডপত্র পর্যালোচনায় অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়।



চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের বিরুদ্ধে পাসপোর্ট সেবা প্রদানে গ্রাহক হয়রানি ও ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, চাঁদপুর হতে একটি টিম এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে। অভিযান কালে পাসপোর্ট অফিসের সামনে কম্পিউটার দোকানের দালাল ও অফিসের কর্মচারীদের যোগসূত্রে সরকারি ফির অতিরিক্ত অর্থ প্রদান করলে দ্রুত পাসপোর্ট পাওয়া যায় মর্মে ভোগান্তির শিকার গ্রহীতারা জানান। এ বিষয় খতিয়ে দেখার নিমিত্তে সেবা গ্রহীতাদের পাসপোর্টের আবেদন নীরিক্ষাকালে বিশেষ সাংকেতিক চিহ্নের প্রয়োগের মতো বিষয় পরীলক্ষিত হয়। অভিযান পরিচালনা কালে সেবা গ্রহীতাদের সাথে কথা বলে অনিয়ম ও হয়রানির অভিযোগের আংশিক সত্যতা পাওয়া যায়। প্রাপ্ত অনিয়ম ও অভিযোগের ব্যাপারে অফিসের উপপরিচালককে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ও সেবা প্রদানের মান উন্নয়নে পরামর্শ দেয়া হয়।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *