সীমান্তে বন্য হাতির আক্রমণ হতে জানমাল ও সম্পদ রক্ষার্থে বিজিবি ও বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত

Uncategorized জাতীয় বিবিধ ময়মনসিংহ সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : সীমান্তে বন্য হাতির আক্রমণ হতে জানমাল ও সম্পদ রক্ষার্থে বিজিবি ও বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র  ময়মনসিংহ সেক্টরের আওতাধীন ৩টি ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় (ময়মনসিংহ, শেরপুর, জামালপুর ও নেত্রকোনা) সাম্প্রতিক সময়ে বন্য হাতির অনুপ্রবেশ ও আক্রমণ হতে সীমান্তবর্তী জনসাধারণের জানমাল ও ফসল রক্ষার্থে বিজিবির সংশ্লিষ্ট বিওপিসমূহ প্রতিপক্ষ বিএসএফ এর ক্যাম্পের সাথে বৃহস্পতিবার  ১৮ মে,  মোট ২৬টি স্থানে পতাকা বৈঠকের আয়োজন করে। এছাড়াও গতকাল এতদবিষয়ে সংশ্লিষ্ট এলাকার সাধারণ জনসাধারণকে সাথে নিয়ে সচেতনতামূলক সভার আয়োজন করা হয়।

উক্ত পতাকা বৈঠকে ভারত হতে আগত বন্য হাতির উপদ্রব বৃদ্ধি পাওয়া, বন্য হাতির আক্রমণে কয়েকজন বাংলাদেশী নাগরিক নিহত/আহত হওয়া, হাতি কর্তৃক ফসলি জমির পাকা ধান নষ্ট করা, জনবসতি এলাকায় প্রবেশ করে গাছপালা ও বাড়ি-ঘরের ক্ষয়ক্ষতি সাধন করার বিষয়টি উত্থাপন করে এ বিষয়ে প্রতিরোধমূলক প্রয়োজনীয় কার্যকরী ব্যবস্থা গ্রহেণের জন্য অনুরোধ জানানো হয়।এ ব্যাপারে বিএসএফ কোম্পানী/ক্যাম্প কমান্ডারগণ যথাযথ কার্যকরী ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

এছাড়াও সীমান্ত সংশ্লিষ্ট অন্যান্য সমস্যাসমূহ নিরসনকল্পে উভয়পক্ষের সার্বিক সহযোগিতা প্রদানের বিষয়ে আলোচনা করা হয়। পরিশেষে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সুসম্পর্ক বজায় রাখার আশাবাদ ব্যক্ত করে শান্তিপূর্ণ পরিবেশে পতাকা বৈঠক শেষ হয়।

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র সরাইলের রিজিয়ন সদর দপ্তরের পরিচালক (অপারেশন) লে. কর্নেল শফিউল আজম সিদ্দিকী বলেন সিমান্ত এলাকার জনসাধারণের নিরাপত্তার জন্য এধরণের পদক্ষেপ অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *