রাজশাহীর  পুঠিয়ায় এমপির করা ডিজিটাল আইনে মামলায় বেকসুর খালাস ২ সাংবাদিক

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন রাজশাহী

রাজশাহী প্রতিনিধি :রাজশাহীর পুঠিয়ায় সাবেক মেয়র ও দুই সাংবাদিকের বিরুদ্ধে এমপির করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা থেকে বেকসুর খালাস দিয়েছেন, রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালত।বৃহস্পতিবার (১৮ মে) সকাল ১১টার দিকে মামলা থেকে অব্যাহতির রায় দেন বিচারক জিয়াউর রহমান।


বিজ্ঞাপন

বেকসুর খালাস প্রাপ্ত ওই দুই সাংবাদিকরা হলেন রাজশাহীর পুঠিয়া উপজেলা সংবাদ প্রতিনিধি, দৈনিক আজকের পত্রিকার প্রতিবেদক শাহ নেওয়াজ ও দৈনিক নয়া দিগন্ত পত্রিকার সাংবাদিক আরিফ শাদাত।

জানা যায় যে, একটি সংবাদ প্রকাশের ঘটনায় পুঠিয়া-দুর্গাপুরের সাংসদ ডা. মনসুর রহমানের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় (২০২১/৯) আসামি করা হয় সাবেক পুঠিয়া পৌর মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলাম রবি, সাংবাদিক আরিফ সাদাত (দৈনিক নয়া দিগন্ত) এবং এইচ এম শাহ নেওয়াজ (দৈনিক আজকের পত্রিকা)। এছাড়াও দৈনিক নয়া দিগন্ত পত্রিকার সাংবাদিক আরিফ সাদাত, পুঠিয়া রিপোর্টার্স ইউনিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

বাদি পক্ষের আইনজীবী ওসমান আলী বলেন, সাতজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ, শুনানি ও যুক্তিতর্কেন পর আদালতে আসামিদের বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণিত হয়নি। যার কারণে তাদের এই মামলা থেকে অব্যাহতি প্রদান করেছেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ইসমত আরা পিপি। তিনি বলেন, আসামিদের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদেরকে বেকসুর খালাস দিয়েছেন।

এদিকে সাবেক মেয়রসহ দু’জন সংবাদিক অভিযোগ থেকে খালাস পাওয়ায় স্থানীয় সাংবাদিক ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা সন্তোষ প্রকাশ করেছেন। পরে ওই সংবাদে আনন্দিত হয়ে মিষ্টি মুখ করেন।

উল্লেখ্য, পুঠিয়া পৌরসভা নির্বাচনে আ’লীগ মনোনিত প্রাথী রবিউল ইসলাম রবির পরাজয় বিষয়ে একটি সংবাদ প্রকাশ করেন সাংবাদিক এইচ এম শাহনেওয়াজ ও আরিফ সাদাত। এতে ক্ষিপ্ত হয়ে সাংসদ ডা. মনসুর রহমান পুঠিয়া থানায় একটি জিডি করেন। জিডি তদন্ত শেষে সাইবার ক্রাইম ট্রাইবুনাল রাজশাহীতে ডিজিটাল নিরাপত্তা আইনে তদন্ত কর্মকর্তা রেজাউল ইসলাম চার্জশিট দাখিল করেন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *