বিজিবি’র ডগ স্কোয়াড এর অভিযানে টেকনাফ থেকে ১,৪০০ পিস ইয়াবাসহ ১ জন আটক

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম জাতীয় সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : বডার গার্ড বাংলাদেশ বিজিবি’র ডগ স্কোয়াড এর অভিযানে টেকনাফের দমদমিয়া চেকপোস্টে বাস তল্লাশি করে ১,৪০০ পিস ইয়াবাসহ ১ জন মাদক পাচারকারী আটক হয়েছে, এ খবর নিশ্চিত করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এট অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ, বিজিবিএমএস।


বিজ্ঞাপন

তার সাক্ষরিত এক বার্তা অনুযায়ী জানা গেছে,  বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ দমদমিয়া বিওপি’র একটি টহলদল দমদমিয়া চেকপোস্টে নিয়মিত যানবাহান তল্লাশি কার্যক্রম পরিচালনা করছিল। এরই ধারাবাহিকতায় গতকাল টেকনাফ হতে কক্সবাজারগামী পালকি পরিবহনের একটি বাস দমদমিয়া চেকপোস্টে আসলে তা তল্লাশির জন্য থামানো হয়।

এসময় বিজিবি K-9 ইউনিটের বিজিডি-১০৪৫ সিপাহী ডগ লিজা (জার্মান শেফার্ড, মহিলা) ও ডগ স্কোয়াড সদস্য যথারীতি বাসটি তল্লাশি কার্যক্রম শুরু করলে ডগ লিজা একজন যাত্রীর বসার সীটের নীচে, পায়ে ও হাতে ক্রমাগত ঘ্রান নিতে থাকে এবং সন্দেহজনক (Suspecious) আচরণ প্রকাশ করে।

পরবর্তীতে ডগ স্কোয়াড সদস্য এবং কর্তব্যরত সৈনিক দ্বারা বর্ণিত যাত্রীর বসার সীটের নীচে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় ১,৪০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এসময় ইয়াবা বহনকারী যাত্রীকে আটক করা হয়।আটককৃত ব্যক্তিকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এট অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ, বিজিবিএমএস জানান, বর্তমান সরকার গৃহীত  মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির প্রতি শ্রদ্ধা রেখে দেশের সিমান্ত এলাকা রক্ষার পাশাপাশি বর্ডর গার্ড বাংলাদেশ বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন যে-কোন ধরনের চোরাচালানসহ বিশেষ করে চোরাচালানের মাধ্যমে কোন প্রকার মাদক দ্রব্য  যেনো দেশের অভ্যান্তরে প্রবেশ করতে না পারে এ জন্য আমরা সর্বদা তৎপর।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *