৪ চিকিৎসক ও ৩ ঠিকাদারের বিরুদ্ধে দুদকের মামলা

অপরাধ আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক : যন্ত্রপাতি কেনাকাটায় ৯.১৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে সাবেক সিভিল সার্জনসহ চার চিকিৎসক ও তিন ঠিকাদারের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বাদী হয়ে সোমবার দুপুরে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন।
দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন।
ক্ষমতার অপব্যবহার করে পারস্পরিক যোগসাজশে দুর্নীতির মাধ্যমে অর্থ আত্মসাতের এ মামলায় চার চিকিৎসককে আসামি করা হয়েছে। তারা হলেন চট্টগ্রামের সাবেক সিভিল সার্জন ও ২৫০ শয্যা বিশিষ্ট চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক (বর্তমানে অবসরপ্রাপ্ত) ডা. সরফরাজ খান চৌধুরী, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট (মেডিসিন) ও বাজারদর কমিটির সভাপতি ডা. মো. আব্দুর রব, একই হাসপাতালের জুনিয়র কনসালট্যান্ট (অর্থো-সার্জারি) ও বাজারদর কমিটির সদস্য ডা. মো. মইন উদ্দিন মজুমদার এবং ওই হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট (সার্জারি) ও বাজারদর কমিটির সদস্য সচিব ডা. বিজন কুমার নাথ।
অপরদিকে তিন ঠিকাদার হলেন ঢাকার সেগুনবাগিচার তোপখানা রোডের বেঙ্গল সাইন্টেফিক অ্যান্ড সার্জিকেল কোং এর কর্ণধার মো. জাহের উদ্দিন সরকার, ঢাকার মিরপুর-১২ এর তিন নম্বর রোডের ডি ব্লকের ৪৪ নম্বর হাউজে অবস্থিত মেসার্স আহম্মদ এন্টারপ্রাইজের মালিক মুন্সী ফারুক হোসেন এবং ঢাকার বনানী পুরাতন ডিওএইচএসের ছয়/এ নম্বর রোডের ৯৬/২ নম্বর বাসায় অবস্থিত এএসএল নামক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আফতাব আহমেদ।
মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে মেসার্স ওয়ার্সি সার্জিক্যাল, জেনেটিক ট্রেডিং ও রিলায়েন্স সলিউশন লিমিটেডের ভুয়া প্যাডে ভুয়া স্বাক্ষর করে অনেক বেশি দামে জাল বাজারদর তৈরি করেন এবং ২০১৪-১৫ অর্থ বছরে বাজেট বরাদ্দ ও বার্ষিক ক্রয় পরিকল্পনা ছাড়াই বাজারদরের চেয়ে বেশি মূল্যে চিকিৎসা সংক্রান্ত যন্ত্রপাতি কেনায় ব্যাপক দুর্নীতি করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *