গাইবান্ধা ও নীলফামারীতে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ৭০,০০০ জরিমানা

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় রংপুর সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : সোমবার  ২৯ মে, গাইবান্ধা  জেলা প্রশাসন, এবং নীলফামারী জেলা প্রশাসন ও বিএসটিআই এর রংপুর বিভাগীয়  কার্যালয়ের  উদ্যোগে গাইবান্ধা ও নীলফামারী জেলায় মোট ২টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

গাইবান্ধা জেলায় মোবাইল কোর্ট পরিচালনা  কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন
(বিএসটিআই)  এর  মান সনদ/ছাড়পত্র রয়েছে বলে মিথ্যা তথ্য প্রদান করে পাকিস্তানি নিষিদ্ধ ঘোষিত স্কীন ক্রীম বিক্রি ও সংরক্ষণ করার অপরাধে বিএসটিআই আইন-২০১৮ এর ৩০(৩০) ধারায় মেসার্স সফি স্টোর (পণ্য-স্কিন ক্রীম, ব্রান্ড- New Face, Golden Pearl, Goree. Pax, গোল্ড), আব্বাস উদ্দিন টাওয়ার মার্কেট, স্টেশন রোড, সদর, গাইবান্ধা কে ১০০০০ টাকা জরিমানা করা হয়।  মেসার্স বেলী স্টোর (পণ্য- স্কিন ক্রীম, ব্রান্ড- স্কিন শাইন, Goree, Gplden peatl, গোল্ড), আব্বাস উদ্দিন টাওয়ার মার্কেট, স্টেশন রোড, সদর, গাইবান্ধা কে ১০০০০ টাকা  জরিমানাসহ মোট ২ টি মামলা দায়ের করে ২০০০০ টাকা  জরিমানা আদায় করে মামলা নিষ্পপ্তি করা হয়। পাশাপাশি ৫০ পিছ নিষিদ্ধ ঘোষিত পাকিস্তানি স্কীন ক্রীম ধ্বংস করা হয়।

উক্ত মোবাইল কোর্টটি পরিচালনা করেন জুয়েল মিয়া,  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার, জেলা প্রাসকের কার্যালয়, গাইবান্ধা।

প্রসিকিউটর ছিলেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের  মোঃ দেলোয়ার হোসেন, ফিল্ড অফিসার (সিএম),  খন্দকার মোঃ জামিনুর রহমান, ফিল্ড অফিসার (সিএম) ও  মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি)।

নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা কালে ওজন ও পরিমাপে কারচুপি করায় মেসার্স রওশন এন্ড রজব ফিলিং স্টেশন, সৈয়দপুর, নীলফামারী প্রতিষ্ঠানটিকে ৩০০০০ টাকা এবং ট্যাংলরীর বাৎসরিক ভেরিফিকেশন না করায় এবং মেসার্স খালেক ফিলিং স্টেশন, সৈয়দপুর, নীলফামারী প্রতিষ্ঠানটিকে ২০০০০ টাকা  জরিমানাসহ মোট ২ টি মামলা দায়ের করে ৫০০০০ টাকা  জরিমানা আদায় করে মামলা নিষ্পপ্তি করা হয়। এছাড়া জ্বালানী তেলের মান যাচাইয়ের লক্ষ্যে পাম্পটির এর পেট্রোল, অকটেন ও ডিজেলের নমুনা পরীক্ষণের জন্য প্রেরণ করা হয়।

উক্ত মোবাইল কোর্টটি পরিচালনা করেন নীলফামারী জেলা প্রশাসনের নির্বাহী  ম্যাজিস্ট্রেট  রিয়াজ উদ্দিন আহমেদ।

প্রসিকিউটর ছিলেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তা প্রকৌশলী জুনায়েদ আহমেদ, ফিল্ড অফিসার (সিএম) ও  মোঃ হাফিজুর রহমান, পরিদর্শক (মেট্রোলজি)।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক মেট্রোলজি মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে  বিএসটিআই এট রংপুর  বিভাগীয় কার্যালয়ের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *