ঢাকা-১৭ উপনির্বাচন : মনোনয়নপত্র জমা দিয়ে যা বললেন আরাফাত

Uncategorized জাতীয় ঢাকা রাজধানী রাজনীতি

মারুফ সরকার : ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন মোহাম্মদ এ. আরাফাত। বৃহস্পতিবার (১৫ জুন) নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইনের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন তিনি।


বিজ্ঞাপন

এ সময় বিএনপির উদ্দেশ্যে আরাফাত বলেন, প্রতিপক্ষ দৃশ্যত থাকুক বা পেছনে থাকুক, আমরা নৌকাকে হারতে দেব না। তাদের পরাজিত করব।

প্রতিপক্ষহীন নির্বাচন প্রার্থী হওয়া নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রতিপক্ষহীন আসলে না। আমাদের প্রতিপক্ষ যারা, তারা কিন্তু আসলে আছে। তারা হয়তো কৌশলগত কারণে নেই। বিভিন্ন জায়গায় তারা ছিল, তারা আছে। দৃশ্যত তারা থাকুক বা পেছনে থাকুক, আমরা তাদের পরাজিত করব, যেভাবে থাকুক।

এ সময় হিরো আলমের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতার বিষয়ে জানতে চাইলে আরাফাত বলেন, সাংবিধানিক ভাবে নির্বাচনে সবারই অংশ নেওয়ার অধিকার আছে। আমাদের প্রতিপক্ষ কারও না কারও ঘাড়ে ভর করে। সব জায়গাতেই তাদের অবস্থান।

তিনি আরও বলেন, আমরা নির্বাচনকেন্দ্রিক দল। গণতন্ত্রবিরোধী অবস্থান যারা নিচ্ছে, তারা নির্বাচনে থাকছে না। বিএনপির অনেক নেতাকর্মী কিন্তু স্থানীয় নির্বাচনে অংশ নিচ্ছে। কিন্তু তাদের বহিষ্কার করা হচ্ছে। তারা নেতাকর্মীদেরই নির্বাচন থেকে নিবৃত রাখতে পারছে না। নির্বাচন থেকে দূরে থাকার যে অবস্থান তারা নিয়েছে, তা হবে না। দিনশেষে নির্বাচন জয়ী হবে, গণতন্ত্র জয়ী হবে। নির্বাচনমুখী যারা, তারাই থাকবে।

নৌকার এই প্রার্থী বলেন, নির্বাচন ইজ নট অ্যা ম্যাটার অব জোক। ইটস অ্যা সিরিয়াস ম্যাটার। সেভাবে আমরা নিতে চাই নির্বাচনটাকে।

তফসিল অনুযায়ী, উপনির্বাচনের মনোনয়নপত্র বাছাই ১৮ জুন, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ জুন। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৭ জুলাই।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *