জগন্নাথপুরের বড়ফেছী গ্রামের রাস্তা পাকা করনের দাবী এলাকাবাসীর

Uncategorized অর্থনীতি এইমাত্র জাতীয় সারাদেশ সিলেট

রিয়াজ রহমান ঃ  জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নর বড়ফেছী গ্রামের কমিউনিটি ক্লিনিক এর পাশের রাস্তাটি কাঁচা ও সরু হওয়ায় জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। বর্ষা মৌসুমে প্রতিদিন পায়ে হেঁটে এ রাস্তা দিয়ে শত শত মানুষ কষ্ট করে যাতায়াত করতে হয়।


বিজ্ঞাপন

বর্ষা কালে রাস্তাটি কর্দমাক্ত হয়ে যাওয়া এবং রাস্তাটি সরু থাকার ফলে কোনো প্রকার যানবাহন তো দূরের কথা, মানুষ পায়ে হেঁটে চলতেও কষ্টে হচ্ছে।

তাই কাঁচা রাস্তাটি প্রশস্থ ও পাকা করার দাবি করেছেন অত্র এলাকার মানুষ। সরেজমিনে দেখা যায়, এই কাঁচা রাস্তা ব্যবহার করে এলাকার মানুষ, স্কুল,কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থী পাকা রাস্তায় এসে নিজ নিজ গন্তব্যে যাতায়াত করতে হয়।

এই রাস্তা ব্যবহার করে মসজিদ, বড়ফেছী বাজারসহ জেলা ও উপজেলা শহরে যেতে হয় প্রতিনিয়ত এখানকার মানুষকে। এমনকি গ্রামের একমাত্র কমিউনিটি ক্লিনিকে চিকিৎসার জন্য এই রাস্তা দিয়ে বৃদ্ধ,শিশু ও মহিলাদের আসতে হয়। সামান্য বৃষ্টি হলে কাদা পানিতে একাকার হয়ে যায় রাস্তাটি। তখন পায়ে হেটে চলাচল করাও কষ্টসাধ্য।

সড়কটি পাকা হলে একদিকে যেমন ছাত্র-ছাত্রী ও লোকজনের যাতায়াতে ভোগান্তি কমবে, অন্যদিকে মুমূর্ষু রোগী নিয়ে বেগ পেতে হবে না গ্রামের মানুষের। গ্রামবাসী দ্রæত রাস্তাটি পাকা ও প্রশস্থ করনে মাননীয় পরিকল্পনা মন্ত্রীর সুদৃষ্টি কামনা করছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *