যুক্তরাষ্ট্রের স্বাধীনতার ২৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন

Uncategorized আন্তর্জাতিক জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী রাজনীতি

বিশেষ প্রতিবেদক :  যুক্তরাষ্ট্রের স্বাধীনতার ২৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের আলোকিত প্রদর্শনীর আয়োজন করেছেন বাংলাদেশে অবস্থিত আমেরিকান দূতাবাস, এ তথ্য পাওয়া গেছে আমেরিকান দূতাবাসের ভেরিফাড ফেসবুক পেইজ এ, তাদের পক্ষ থেকে ফেসবুক পেইজ এ এধরণের একটি পোস্ট ও দিয়েছেন আমেরিকান দূতাবাস কর্তৃপক্ষ।


বিজ্ঞাপন

উক্ত ফেসবুক পোস্ট অনুযায়ী জানা গেছে,  যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে ৫০ বছরেরও বেশি সময়ের অংশীদারিত্ব উদযাপনের অংশ হিসেবে যুক্তরাষ্ট্র দূতাবাসের পরিকল্পনা হলো যুক্তরাষ্ট্র দূতাবাসের স্বাধীনতা দিবস উদযাপনের অংশ হিসেবে যুক্তরাষ্ট্রের ৫০টি রাজ্যে বাংলাদেশীদের ছবি এবং বাংলাদেশের ৬৪টি জেলায় আমেরিকানদের ছবি প্রদর্শন করার পরিকল্পনা নিয়েছে বাংলাদেশে অবস্থিত আমেরিকান রাস্ট্রদুতের।

তিনি এ বিষয়ে তার পরিকল্পনা বাসতবায়নে  আমেরিকার সর্ববৃহৎ জন্মদিনের অনুষ্ঠানে অংশ নিতে যুক্তরাষ্ট্রে বসবাসকারী বা ভ্রমণ করেছেন এমন বাংলাদেশী ও বাংলাদেশে বসবাসকারী আমেরিকানদেরকে একটি আলোকচিত্র প্রতিযোগিতায় অংশ নিতে আহ্বান জানিয়েছেন।।

যুক্তরাষ্ট্রের রাস্ট্রদুত আমেরিকান এম্বেসীর ইমেইলে যুক্তরাষ্ট্র ও  বাংলাদেশের জীবনযাত্রা বা ভ্রমণের ছবি পাঠানোর জন্য বলেন,  এবং লিখে জানাতে বলেন কেন ছবিটি কার কাছে কাছে বিশেষভাবে প্রিয় এবং ছবিটি কোথায় তোলা হয়েছে (বিশেষত কোন রাজ্য বা জেলায়)।

নির্বাচিত ছবিগুলো মুদ্রণ করে যুক্তরাষ্ট্র দূতাবাসের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে প্রদর্শন করাসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা হবে এবং ভবিষ্যৎ ব্যবহারের জন্য যুক্তরাষ্ট্র দূতাবাসে স্থায়ী প্রদর্শনীর ব্যবস্থা করা হতে পারে বলে ওই পোস্ট থেকে জানা যায় ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *