বিএসটিআই এর কুমিল্লা অফিস  পরিচালিত পৃথক মোবাইল কোর্টে  বিভিন্ন প্রতিষ্ঠান কে  ৫৫,০০০ টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় সারাদেশ

মোবাইল কোর্ট পরিচালনা কালে বিএসটিআই এর কর্মকর্তারা।


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি :  গতকাল মঙ্গলবার ৪ জুলাই  জেলা প্রশাসন ফেনী ও বিএসটিআই জেলা অফিস কুমিল্লা এর সমন্বয়ে ফেনী সদরের মহীপালে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত অভিযান পরিচালনা কালে  নিউ ফুলকলি সুইটস এন্ড কনফেকশনারি, মহীপাল, ফেনী প্রতিষ্ঠানটি ফার্মেন্টড মিল্ক (দই) পণ্যের গুনগত মান যাচাই পূর্বক সিএম লাইসেন্স গ্রহণ না করে অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য উৎপাদন বিক্রিয়/বিতরণ দায়ে ২৫,০০০  (পঁচিশ হাজার ) টাকা জরিমানা করা হয় এবং জয় গোপাল দধি ভান্ডার, ট্রাংক রোড, সদর, ফেনী, প্রতিষ্ঠানটিকে পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ না করে ফার্মেন্টেড মিল্ক (দধি) ও রসমালাই পণ্য উৎপাদন, মোড়কজাত ও বিক্রি করায় ‘ওজন ও ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ এর ২৪(১)/৪১ ধারা অনুযায়ী ১৫,০০০ (পনের হাজার) টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার  সুলতানা নাসরিন কান্তা এবং পূদম পুষ্প চাকমা মোবাইল কোর্ট পরিচালনা করেন।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই)  এর কুমিল্লা অফিসের কর্মকর্তা  কাজী মোঃ শাহান, ফিল্ড অফিসার (সিএম) এবং  আরিফ উদ্দিন প্রিয়, পরিদর্শক (মেট্রোলজি) অংশগ্রহণ করেন।

একই  দিনে অর্থাৎ গতকাল মঙ্গলবার  ৪ জুলাই,  কুমিল্লা জেলা প্রসাশন ও বিএসটিআই, কুমিল্লা’র সমন্বয়ে এবং বাংলাদেশ পুলিশের সহযোগিতারয়  নির্বাহী ম্যাজিস্ট্রেট অতীশ সরকার এর নেতৃত্বে কুমিল্লা জেলার সদর দক্ষিণ উপজেলায় আরও একটি মোবাইল কোর্ট পরিচালিত হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে  সাউথ কুমিল্লা ফিলিং স্টেশন, পদুয়ার বাজার এর ডিজেল এ প্রতি ৫ লিটারে ৪০ মিলি পরিমাপে কম পাওয়ায় ২৫,০০০ টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট  বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)  এর কুমিল্লা অফিসের  মো: লুৎফর রহমান প্রসিকিউটরের দায়িত্ব পালন করেন এবং  নিখিল রায়, ফিল্ড অফিসার (সিএম) কোর্টকে সহযোগিতা করেন।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই)  এর কুমিল্লা অফিসের কর্মকর্তা  কাজী মোঃ শাহান, ফিল্ড অফিসার (সিএম) এবং  আরিফ উদ্দিন প্রিয়, পরিদর্শক (মেট্রোলজি) আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর কুমিল্লা অফিসের এ ধরণের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *