টাঙ্গাইল জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এবং নোয়াখালী কোম্পানীগঞ্জ  উপ-সহকারী সেটেলমেন্ট অফিসে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

টাঙ্গাইল জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 


বিজ্ঞাপন

 

টাঙ্গাইল প্রতিনিধি :  টাঙ্গাইল জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে বিদেশগামী কর্মীদের ফিঙ্গারপ্রিন্ট গ্রহণে ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, টাঙ্গাইল হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে সংশ্লিষ্ট রেকর্ডপত্র পর্যালোচনায় দেখা যায়, সৌদি আরব , সিঙ্গাপুর, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে শ্রমিক ভিসায় আগ্রহী ব্যক্তিদের নীতিমালা অনুসারে সংশ্লিষ্ট দেশের দূতাবাস কর্তৃক ইস্যুকৃত ভিসার সত্যায়ন কপি প্রাপ্তি সাপেক্ষে স্ব স্ব জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসে ফিঙ্গার প্রিন্ট গ্রহণের বিধান রয়েছে।

পরিদর্শন কালে সেবাগ্রহীতাদের জিজ্ঞাসাবাদে জানা যায়, অফিসের কর্মচারীদের যোগসাজশে বহিরাগত দালালরা কোন সিরিয়ালের তোয়াক্কা না করে টাকার বিনিময়ে ফিঙ্গারপ্রিন্ট করিয়ে দেয়।

এ বিষয়ে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এর সহকারী পরিচালক দালালদের দৌরাত্ম্য বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন মর্মে দুদক টিমকে আশ্বস্ত করেন।

 

নোয়াখালী কোম্পানীগঞ্জ  উপ-সহকারী সেটেলমেন্ট অফিসারের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

 

নোয়াখালী প্রতিনিধি :  নোয়াখালীর , কোম্পানীগঞ্জ  উপ-সহকারী সেটেলমেন্ট অফিসারের বিরুদ্ধে ডিজিটাল ভূমি জরিপে জমির মালিকদের নিকট ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে দুদক জেলা কার্যালয়, নোয়াখালী হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা কালে অভিযোগে উল্লেখিত  ঘুসদাতা বিদেশে অবস্থান করায় তার বক্তব্য নেওয়া যায়নি।

অভিযোগ সংশ্লিষ্ট উপ-সহকারী সেটেলম্যান্ট অফিসার, কোম্পানীগঞ্জ বদলিজনিত কারণে বরিশালের ভোলার লালমোহন উপজেলাতে বদলি হওয়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

অভিযান পরিচালনা কালে জানা যায়, অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে উক্ত অভিযোগে বিভাগীয় তদন্ত চলমান রয়েছে। এছাড়াও, অভিযান পরিচালনা কালে অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয় এবং রেকর্ডপত্র বিশ্লেষণে দেখা যায়, অভিযোগ সংশ্লিষ্ট জমির মালিকানা সম্পর্কে একটি মামলা চলমান রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *