জাতীয় শোক দিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন 

Uncategorized খুলনা জাতীয় জীবনী বিশেষ প্রতিবেদন রাজনীতি সারাদেশ

মো: সাইফুর রশিদ চৌধুরী : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন গনপ্রজাতন্ত্রী  বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও আওয়ামী-লীগ সভাপতি শেখ হাসিনা।


বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার (১৫আগষ্ট) সকালে ঢাকা থেকে হেলিকপ্টার যোগে টুঙ্গিপাড়ায় পৌঁছে বেলা ১১টা ৫২ মিনিটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ৩ বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করবেন। অশ্রুসিক্ত নয়নে তিনি বেশ কিছুটা সময় নিরবে দাড়িয়ে থাকেন।

শ্রদ্ধা নিবেদন শেষে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। দোয়া ও মোনাজাতে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধু সহ সকল শাহাদাত বরনকারীদের আত্মার শান্তি কামনা করা হয়। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানাও তার সঙ্গে উপস্থিত ছিলেন।

পরে দলীয়ভাবে আওয়ামী লীগের নেতা-কর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধীতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা।এসময় আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের এমপি, স্পিকার শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার শামসুলহক টুকু, প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী এমপি, শেখ ফজলুল করিম সেলিম এমপি, কর্নেল(অবঃ)মুহম্মদ ফারুক খান এমপি, শাজাহান খান এমপি, জাহাঙ্গীর কবির নানক, আইন মন্ত্রী আনিসুল হক, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক এমপি, তথ্য ও যোগাযোগ মন্ত্রী ড. হাসান মাহমুদ, মীর্জা আজম এমপি, আবুল হাসনাত আব্দুল্লাহ, শেখ হেলাল উদ্দিন এমপি, আফম বাহাউদ্দিন নাছিম এমপি, শেখ সালাউদ্দিন জুয়েল এমপি, শেখ সারহান নাসের তন্ময় এমপি, কেন্দ্রীয় যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস্ পরশ সহ কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী-লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু ভবনে চলে যান। পরে আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠন ও সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানানো হয়।

ফুলে ফুলে সজ্জিত হয়ে ওঠে সমাধি সৌধের বেদী। বঙ্গবন্ধু ভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদের মিলাদ মাহফিলে অংশ নেন।

শোক দিবসে শোকের আবহ সৃষ্টি করতে টুঙ্গিপাড়া ও গোপালগঞ্জ জেলার সড়ক জুড়ে কালো কাপড় দিয়ে নির্মাণ হয়েছে তোরণ। বিভিন্ন স্থানে টাঙ্গানো হয়েছে ব্যানার-ফেস্টুন। অফিস আদালত, বাসা-বাড়ি, দোকান ও বিভিন্ন দপ্তর, প্রতিষ্ঠানে টাঙ্গানো হয়েছে কালো পতাকা। বুকে শোকের চিহ্ন কালোব্যাজ ধারন করেছিলেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মিরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সফরকে কেন্দ্র করে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্স সহ গোপালগঞ্জ জেলায় নেওয়া হয়েছিল বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *