বিজিবি’র  সাতক্ষীরা ব্যাটালিয়নের অভিযান : ৬টি স্বর্ণের বারসহ ১ জন স্বর্ণ পাচারকারী আটক

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা জাতীয়

আটককৃত স্বর্ণ ও স্বর্ণ চোরাকারবারি।


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি  : শনিবার  ২৬ আগষ্ট,  বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ কলারোয়া উপজেলার কাকডাঙ্গা সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হবে।


বিজ্ঞাপন

উক্ত তথ্যের ভিত্তিতে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র সাতক্ষীরা  ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আশরাফুল হক এর সঠিক  দিক নির্দেশনায় কাকডাঙ্গা বিওপি‘র নায়েব সুবেদার মোঃ আবু তাহের পাটোয়ারীর নেতৃত্বে বিজিবির একটি চৌকষ আভিযানিকদল কাকডাঙ্গা বটগাছতলা পাকারাস্তা এলাকায় কৌশলগত অবস্থান নেয় ।

পরে আনুমানিক দুপুর ১২ টায় উক্ত এলাকা দিয়ে ফারুক হোসেন নামে একজন ব্যক্তিকে ভ্যানযোগে সীমান্তের দিকে যেতে দেখে বিজিবি আভিযানিকদল সন্দেহজনকভাবে তাকে থামায়।

পরবর্তীতে বিজিবি আভিযানিকদল তার ভ্যানগাড়ি তল্লাশি করে ৬টি স্বর্ণের বার উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৭০১ গ্রাম ৫১০ মিলিগ্রাম যার সিজারমূল্য ৫৭,৭৩,৭৪৩ (সাতান্ন লক্ষ তিয়াত্তর হাজার সাতশত তেতাল্লিশ) টাকা।

অত্র প্রতিবেদন লেখা অবধি  আটককৃত ব্যক্তির বিরুদ্ধে কলারোয়া থানায় মামলা দায়ের করে তাকে থানায় সোপর্দ এবং স্বর্ণের বারগুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *