ভ্রাম্যমাণ আদালত অভিযানে তিন প্রতিষ্ঠানকে ৯ লাখ টাকা জরিমানা

অপরাধ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর চকবাজার ও লালবাগ এলাকায় পৃথক দুটি অভিযান চালিয়ে তিনটি প্রতিষ্ঠানকে মোট সাড়ে ৯ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
এসময় কিং কসমেটিক্স সিলগালা করে দেয়া হয়েছে। এছাড়া প্রায় বিশ লাখ টাকা মূল্যের অনুমোদনহীন নকল কসমেটিক ও ভেজাল খাবার ধ্বংস করা হয়।
র‌্যাব-১০ এর এএসপি (মিডিয়া) এনায়েত কবীর সোয়েব বুধবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গোপন সংবাদের ভিওিতে র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল মঙ্গলবার বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চকবাজার ও লালবাগ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এসময় ভ্রাম্যমাণ আদালত উক্ত এলাকায় অনুমোদনহীন নকল কসমেটিক্স ও ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ‘হক বেকারী’কে নগদ তিন লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া ‘বোম্বে কনফেকশনারী’কে নগদ এক লাখ পঞ্চাশ হাজার টাকা, ‘আরাফাত ফুড’কে নগদ দুই লাখ টাকা ও সাজিদ ফুডকে নগদ তিন লাখ টাকা করে সর্বমোট নয় লাখ পঞ্চাশ হাজার টাকা জরিমানা প্রদান করেন। এসময় কিং কসমেটিক্সকে সিলগালা করে দেয়া হয়েছে।
র‌্যাব-১০ এর এএসপি এনায়েত কবীর সোয়েব আরও জানান, বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে এ ভ্রাম্যমাণ আদালত প্রায় বিশ লাখ টাকা মূল্যের অনুমোদনহীন নকল কসমেটিক ও ভেজাল খাবার ধ্বংস করা হয়। প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বেশ কিছুদিন ধরে এ অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল কসমেটিক্স ও ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল।


বিজ্ঞাপন